বৃহস্পতিবার, ০৭ Jul ২০২২, ০২:০৮ অপরাহ্ন

কক্সবাজারের উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প এলাকায় অস্ত্রের কারখানায় অভিযান চালিয়ে ১০টি অ’স্ত্র ও অ’স্ত্র তৈরীর সরঞ্জামসহ ৩ জনকে আ’টক করেছে র‍্যাব-১৫।

সোমবার (৮ নভেম্বর) ভোরে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের এক্সটেনশন ৪ ক্যাম্পের পাশে অ’স্ত্র কারখানায় অভিযান চালিয়ে অস্ত্রসহ তাদের আট’ক করা হয়েছে বলে নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ অধিনায়ক লে. কর্নেল খায়েরুল ইসলাম।

ধৃতরা হলেন, কুতুপালং সি ব্লকের বাইতুল্লাহ (১৯), তার সহোদর হাবিব উল্লাহ (৩২) ও একই ক্যাম্পের জি ব্লকের মোহাম্মদ হাছান (২৪)।

র‍্যাব অধিনায়ক জানান, দীর্ঘদিন ধরে একটি চক্র ক্যাম্পের গহীন বনে কারখানায় অ’স্ত্র তৈরী করে সেগুলো রোহিঙ্গা সন্ত্রা’সীদের কাছে সরবরাহ করা হতো এমন তথ্যের ওপর ভিত্তি করে মধ্যরাত থেকে ভোর পর্যন্ত অভিযান চালানো হয়।

অভিযান কালে র‍্যাবের সাথে সন্ত্রাসীদের গোলাগু’লির ফাঁকে বেশ কয়েকজন সন্ত্রাসী পাহাড়ের দিকে পা’লিয়ে গেলেও ৩ জনকে আটক করে র‍্যাব সদস্যরা। পরে তল্লাশী চালিয়ে ১০টি অস্ত্র ও অস্ত্র তৈরীর বিপুল পরিমান সরঞ্জাম উদ্ধার করা হয়। এছাড়াও ক্যাম্পে ভেতর আর কোনো অস্ত্র কারখানা আছে কিনা সেই বিষয়েও খোঁজখবর নেয়া হচ্ছে।

ধৃত ব্যক্তিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ চলছে, জিজ্ঞাসাবাদ শেষে আইনী প্রক্রিয়ায় তাদের উদ্ধারকৃত অ’স্ত্রসহ আদালতে প্রেরণ করা হবে বলে জানিয়েছেন র‍্যাবের এই কর্মকর্তা।

আরও পড়ুন