সোমবার, ০৪ Jul ২০২২, ১১:৪৭ পূর্বাহ্ন

চট্টগ্রাম জেলার ভূমি অধিগ্রহণ শাখায় ভুয়া আমমোক্তারনামা বা পরিচয় দিয়ে দুই কোটি ৮৬ লাখ টাকার চেক তোলার চেষ্টার অভিযোগে জহুরা বেগম নামে একজনকে গ্রেফতার করেছে পু’লিশ।

রোববার রাতে কক্সবাজারের উখিয়া থেকে কোতোয়ালি থা’না পু’লিশ তাকে গ্রেফতার করে। জহুরা তার অপরাধের কথা স্বীকার করেছে বলে জানা গেছে।

এলএ শাখার কর্মকর্তারা জানান, দুইদিন আগে জহুরা বেগম একটি রেজিস্টার্ড পাওয়ার অব অ্যাটর্নি বা আমমোক্তারনামামূলে এলএ শাখা থেকে চেক তোলার জন্য আবেদন করে। ভূমি অধিগ্রহণ কর্মকর্তারা আমমোক্তারনামা দাতাদের পরিচয় ও তার সঙ্গে এই ব্যক্তিদের সম্পর্কের বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে সে অসংলগ্ন উত্তর দেয়।

সন্দেহ আরও ঘনীভ‚ত হলে জেলা প্রশাসকের নির্দেশে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে লোক মারফত আমমোক্তারনামা দাতাদের ঠিকানায় খোঁজ করা হয়।

আমমোক্তারনামা দলিলে বর্ণিত ঠিকানায় আবুল কালাম শামসুদ্দিন ও আবু হেনা মোস্তফা কামাল নামে দুই ব্যক্তির সন্ধান পাওয়া যায়। তাদেরকে জেলা প্রশাসকের কার্যালয়ে ডেকে আনা হয়। উভয়েই জানান, তারা জহুরা কেন, কাউকেই তাদের জমির ক্ষতিপূরণের টাকা তোলার ক্ষমতা বা আমমোক্তারনামা দেননি।

অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মাসুদ কামাল সোমবার সন্ধ্যায় বলেন, এ প্রতারণার সঙ্গে যেই যুক্ত থাকুক না কেন ছাড় দেওয়া হবে না।

আরও পড়ুন