সোমবার, ০৪ Jul ২০২২, ০৩:০৭ পূর্বাহ্ন

ময়মনসিংহের সীমান্তবর্তী উপজেলা হালুয়াঘাটের ভূবনকুড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬৪১৬ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন এম সুরুজ মিয়া। এ নিয়ে তিনি টানা ছয় বার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এম সুরুজ মিয়া ১৯৯২ সালে প্রথম চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) দ্বিতীয় দফা নির্বাচনে সকাল ৮ থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন হালুয়াঘাট উপজেলা নির্বাচন অফিসার জন কেনেথ রিছিল। তিনি জানান, ২৭২ ভোট বেশি পেয়ে ভূবনকুড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন এম সুরুজ মিয়া। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীক নিয়ে রমজান আলী জহির পেয়েছেন ৬১৪৪ ভোট।

১৯৯২ সালে প্রথম নির্বাচিত হওয়ার পর ধারাবাহিকভাবে টানা ছয় বার চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। এ ছাড়াও তিনি দীর্ঘদিন যাবৎ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও কড়ইতলী স্থলবন্দরে সভাপতি হিসেবে নেতৃত্ব দিয়ে আসছেন। নির্বাচনে বিজয়ী হয়ে সুরুজ মিয়া বলেন, এ জয় সততার জয়। টানা ছয় বার চেয়ারম্যান পদে নির্বাচিত করায় তিনি ইউনিয়নবাসীর প্রতি কৃতজ্ঞতা জানান।

আরও পড়ুন=কোনো কোনো পরাজয় যে বড় কোনো কিছুর ইঙ্গিত বহন করে, তা সম্ভবত এখন সবচেয়ে বেশি টের পাচ্ছে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড। মাত্র দুই মাস আগে এই দুটি দলই বাংলাদেশে এসে টি-টোয়েন্টি সিরিজ খেলে গিয়েছিল এবং দুটি দলই বাংলাদেশের কাছে শোচনীয় পরাজয় বরণ করে গিয়েছিল।অথচ, সেই দুটি দলই আজ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে।

এবারের বিশ্বকাপে উড়তে থাকা পাকিস্তান এবং ইংল্যান্ডকে এই দুটি দল সেমি থেকে বিদায় করে জায়গা করে নিয়েছে ফাইনালে।বাংলাদেশের কাছে পরাজয়কে কী তাহলে আশীর্বাদ হিসেবেই ধরে নেবে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড ক্রিকেট দল! বাংলাদেশে এসে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলা এবং দুই দলেরই পরাজয় কী তাহলে এই দু’দলের জনই শাপেবর হয়ে দেখা দিয়েছে?

সে যাই হোক, মাত্র দুই মাস আগেই তো ৪-১ ব্যবধানে অস্ট্রেলিয়া এবং ৩-২ ব্যবধানে বাংলাদেশের কাছে হেরে গিয়েছিল নিউজিল্যান্ড। যদিও বাংলাদেশ সফরে নিউজিল্যান্ডের যে দলটি এসেছিল, সেই দলের কেউই নেই দেশটির বিশ্বকাপের দলে। তাতে কী! যারাই খেলতে আসুক, সেটিতো নিউজিল্যান্ড জাতীয় দলই ছিল!সৌভাগ্যের পরশ তো তাদের গায়ে লেগেছে বাংলাদেশের কাছে হেরেই! অস্ট্রেলিয়া ক্রিকেট দলের চার-পাঁচজন হয়তো আসেননি। কিন্তু বাকিরা তো বাংলাদেশ থেকে খেলে গেছেন। আজ শাহিন শাহ আফ্রিদিকে টানা তিন ছক্কা মেরে যে ম্যাথ্যু ওয়েড অস্ট্রেলিয়াকে জেতালেন, তিনিই তো ছিলেন বাংলাদেশ সফরে অসিদের অধিনায়ক।

আরও পড়ুন