শনিবার, ০২ Jul ২০২২, ০৪:৩২ পূর্বাহ্ন

ফেসবুকে ২০ লাখের বেশি ফলোয়ার হেলেনা জাহাঙ্গীরের। বেশ কয়েক বছর ধরে আলোচনার কেন্দ্রবিন্দুতে এই ব্যবসায়ী ও নারী উদ্যোক্তা, যিনি যুক্ত রাজনীতির সঙ্গেও।

নতুন খবর হচ্ছে, সামাজিক যোগাযোগমাধ্যমে অশ্লীল ভাষা ব্যবহারকারী সেফুদা হেলেনা জাহাঙ্গীরকে নাতি হিসেবে ডাকতো বলে জানিয়েছেন র‍্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

শুক্রবার (৩০ জুলাই) বিকেলে হেলেনা জাহাঙ্গীরকে নিয়ে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

খন্দকার আল মঈন বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে অশ্লীল ভাষা ব্যবহার করে সেফুদা দেশবাসীর নজর কাড়তে চেষ্টা করেন তার সাথেও হেলেনা জাহাঙ্গীরের যোগাযোগ ছিল। সেফুদার সাথে হেলেনার নিয়মিত যোগাযোগ এবং লেনদেন রয়েছে বলে আমরা জানতে পেরেছি। সেফুদা তাকে নাতি হিসেবে সম্বোধন করতো বলে হেলেনা জাহাঙ্গীর আমাদের জানিয়েছেন।

তিনি বলেন, অপকৌশলের মাধ্যমে নিজেকে ‘মাদার তেরেসা’, ‘পল্লী মাতা’ ও ‘প্রবাসী মাতা’ হিসেবে পরিচিতি পেতে জয়যাত্রা ফাউন্ডেশনকে ঢাল হিসেবে ব্যবহার করেন হেলেনা। তার পৃষ্ঠপোষকতায় সংঘবদ্ধ চক্রটি এসব ভুয়া খেতাবের অপপ্রচার চালাত।

বিভিন্ন দেশি সংস্থা ও ব্যক্তি থেকে জয়যাত্রা ফাউন্ডেশনের নামে অর্থ সংগ্রহ করতেন। যা মানবিক সহায়তায় ব্যবহারের চেয়ে গ্রেফতারকৃতের খেতাব প্রচার প্রচারণায় বেশি ব্যবহার করা হতো।

আরও পড়ুন