শুক্রবার, ০১ Jul ২০২২, ০৭:১৪ অপরাহ্ন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, ‘পুলিশ ব্যারাকে রেখে রাস্তায় আসেন। আওয়ামী লীগ বনাম বিএনপি খেলা হবে। কে হারে কে জেতে দেখে নেবো।’মঙ্গলবার (৩০ নভেম্বর) রাজধানীর নয়া পল্টনে দলের প্রধান কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশ তিনি এ কথা বলেন।মঈন খান বলেন, ‘আপনারা তো দেশকে সোনা দিয়ে মুড়ে দিয়েছেন, তাহলে নির্বাচন দিতে এত ভয় কেন।’তিনি বলেন, ‘খালেদা জিয়ার মামলা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। আইনি কোনও ভিত্তি নেই।’সমাবেশে সভাপতিত্ব করছেন বিএনপি নেতা আমান উল্লাহ আমান।

আরও পরুন= নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও ভোগ্য পণ্যের দাম নিয়ন্ত্রণের দাবি জানিয়েছে ফরওয়ার্ড পার্টি। এসময় সংগঠনটির পক্ষ থেকে দাবি করা হয়— দেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও ভোগ্য পণ্যের দাম ক্রমাগতভাবে বাড়ছে, যা সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে।

এতে করে দেশের জনগণ ভোগান্তিতে পড়ছে। মঙ্গলবার (৩০ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে এই দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বর্তমান বাংলাদেশের রাজনীতি কোনদিকে যাচ্ছে, তা আমরা জানি না। তবে এর কুপ্রভাব সামগ্রিকভাবে খেটে খাওয়া মানুষের ওপরে পড়ছে। স্বাধীনতার পর থেকেই আমাদের দেশের দলীয় রাজনীতির কুপ্রভাব শুরু হয়েছে। যার ফলে জন্ম নিয়েছে প্রতিহিংসামূলক রাজনীতি।

বক্তারা আরও বলেন, দেশে ভুতুড়ে পরিবেশ বিরাজ করছে। যার প্রভাব পড়েছে দেশের নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ও খাদ্যদ্রব্যের ওপরে। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। একদিকে কর্মসংস্থান নেই, বেকার ভাতা নেই, আয় বাড়ছে না— এসব দিকে রাজনীতিবিদদের কোনও খেয়াল নেই।

মানববন্ধন থেকে শিগগিরই নিত্যপণ্যের দাম কমানোর দাবি জানানো হয়।মানববন্ধনে উপস্থিত ছিলেন— ফরওয়ার্ড পার্টির কাউন্সিল প্রস্তুতি কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট প্রফেসর জিয়াউর রহমান, সদস্য সচিব মো. মাহবুবুল আলম চৌধুরী, যুব ফরওয়ার্ড পার্টির আহ্বায়ক জালাল আহমেদ প্রমুখ।

আরও পড়ুন