বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ১১:১৩ অপরাহ্ন

ছবিঃ যুগান্তর

গত ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনের আগে সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বিয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও দলের সভাপতি শেখ হাসিনা সম্পর্কে ‘কটূক্তি’ করেন। ওই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগে বগুড়ার শেরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বিয়াকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (১ ডিসেম্বর) উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বদরুল পোদ্দার ববি এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

শেরপুর উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, গত ২৮ নভেম্বর অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনের আগে সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বিয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও দলের সভাপতি শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করেন। ওই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। তাকে দল থেকে বহিষ্কারের দাবি তোলা হয়। নেতাকর্মীরা তার কুশপুতুল দাহ, সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করেন। পরিস্থিতি আঁচ করতে পেরে আম্বিয়া নিজেই পদত্যাগ করেন।

এরপর মঙ্গলবার রাতে উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির জরুরি সভা আহ্বান করা হয়। সেখানে দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগের সত্যতা মেলায় তাকে সাধারণ সম্পাদকসহ প্রাথমিক সদস্য পদ থেকে আজীবন বহিষ্কার করা হয়।

তার পরিবর্তে যুগ্ম সম্পাদক সুলতান মাহমুদকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।

তবে নিজেকে নির্দোষ দাবি করে আহসান হাবিব আম্বিয়া বলেন, “কম্পিউটারে তার বক্তব্য এডিটিং করে বিকৃত করা হয়েছে। যা বলেছেন, তার উল্টো প্রচার করা হচ্ছে।”

আম্বিয়ার দাবি, মিথ্যাচার মোকাবিলা করতে না পেরে তিনি নিজেই পদত্যাগ করেছেন। তিনি আশা করেন, দলের সভাপতি শেখ হাসিনা সুষ্ঠু তদন্ত সাপেক্ষে তার প্রতি ন্যায়বিচার করবেন। – ঢাকা ট্রিভিউন

আরও পড়ুন