রবিবার, ০৩ Jul ২০২২, ০২:১৮ অপরাহ্ন

ছেলে আমার বড় হবে, মাকে বলতো সে কথা। মানুষের মত মানুষ এক, লেখা ইতিহাসের পাতায়। নিজ হাতে খেতে পারতাম না, বাবা বলতো ও খোকা; যখন আমি থাকব না, কি করবি রে বোকা? জেমসের আবেগী কণ্ঠে গাওয়া গানটি এমন কেউ নেই যার হৃদয়কে নাড়া দেয়নি। বাবা মানেই বটবৃক্ষ। প্রতিটা সন্তানই তার পিতার কাছে একেকটা হীরের টুকরো।

সকাল থেকে অনেকের ফেসবুক টাইম লাইনে ঘুরছে দুটি ছবি। যে ছবি সকল বাবার প্রতি শ্রদ্ধা বাড়িয়ে দিয়েছে। ছবিটি ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

রোববার (১৪ নভেম্বর) সকালে এসএসসি পরীক্ষার্থী ছেলেকে পরীক্ষার হলে নিয়ে যাচ্ছেন বাবা। এ সময় ছবিটি ফেসবুকে ছড়িয়ে পড়ে।

ছবিটিতে দেখা যায়, বাবা দুই পায়ের সমস্যার কারণে হাঁটুতে ভর করে তার এসএসসি পরীক্ষার্থী ছেলের হাত ধরে হাঁটছেন। কড়া নিরাপত্তা দিয়ে রাস্তা পার করে দিচ্ছেন ছেলেকে। রাস্তা পারাপারের সময় বাবা-ছেলের এ দৃশ্য হঠাৎ ক্যামেরায় বন্দি করেন এক ব্যক্তি। ছবিটি ফেসবুকে ছাড়ার সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়।

বাবা ছেলের এমন ভালোবাসা দেখে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেক ধরনের মন্তব্য করেছেন।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য তার টাইমলাইনে লিখেছেন, পৃথিবীর সকল বাবার স্বপ্ন পূরণ হোক। শুভ কামনা রইলো সকল এসএসসি পরীক্ষার্থীদের জন্য।

রফিকুল ইসলাম নামে এক গণমাধ্যমকর্মী ফেসবুকে পোস্ট করে লিখেন, বাবা শব্দটি আবেগ, অনুভূতি ও ভালোবাসায় ভরপুর। যার বাবা নেই শুধু তিনিই জানেন তার শূন্যতা কতটুকু। এমন ছবি দেখে চিৎকার করে বলতে ইচ্ছে করে তোমায় অনেক ভালোবাসি বাবা। শুনতে ইচ্ছে করে- গ্যাদা তুই স্কুলে যা………….।১

আরও পড়ুন