শনিবার, ০২ Jul ২০২২, ০৫:১৭ পূর্বাহ্ন

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, জিয়াউর রহমান একজন সেক্টর কমান্ডার ছিলেন। তিনি একজন মুক্তিযোদ্ধা। তার স্ত্রী খালেদা জিয়া মৃত্যুসজ্জায়। বিদেশে চিকিৎসা করতে যেতে চান।এসময় তিনি সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, একজন মুক্তিযোদ্ধার স্ত্রীর প্রতি সম্মান দেখিয়ে আজই তাকে বিদেশে

পাঠিয়ে চিকিৎসার ব্যবস্থা করুন।শুক্রবার (৩ ডিসেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে গণফোরামের একাংশের কাউন্সিল অধিবেশনে তিনি এসব কথা বলেন।কাদের সিদ্দিকী বলেন, সরকার বলছে মুক্তিযোদ্ধাদের অনেক সুযোগ-সুবিধা দেওয়া হয়েছে। আসলে প্রকৃত মুক্তিযোদ্ধারা সুযোগ-সুবিধা পাচ্ছেন না। মুষ্টিমেয় কিছু মুক্তিযোদ্ধা সুযোগ-

সুবিধা পাচ্ছেন। জিয়াউর রহমান একজন সেক্টর কমান্ডার ছিলেন। তিনি একজন মুক্তিযোদ্ধা। তার স্ত্রী খালেদা জিয়া মৃত্যুসজ্জা। বিদেশে চিকিৎসা করতে যেতে চান। কিন্তু প্রধানমন্ত্রী, আপনি তাকে বিদেশ যেতে দিচ্ছেন না কিসের ভয়ে? তিনি কি বিদেশ গেলে আর ফিরে আসবেন না?তিনি বলেন, অবশ্যই খালেদা জিয়া দেশের বাইরে গেলে ফিরে আসবেন। ওয়ান-ইলেভেনের সময়ও তাকে বিদেশ পাঠাতে চেয়েছিল। তিনি বলেছেন, মরতে হয় দেশের মরব।

আরও পড়ুন=এমনিতে টেস্ট ম্যাচের আগে উইকেট আগ্রহের কেন্দ্রে থাকে সবসময়ই। আর খেলা যদি হয় মিরপুরে, কৌতূহল থাকে যেন আরও বেশি। বিভিন্ন সময়ে এই মাঠের উইকেটের আচরণ দেখা গেছে একেকরকম। প্রতিপক্ষ বুঝে নিজেদের মতো উইকেট বানিয়ে বাংলাদেশের সাফল্য যেমন আছে এখানে, তেমনি নিজেদের চাওয়া মতো উইকেট না পাওয়ার ঘটনাও কম নেই।

এই মাঠে টার্নিং উইকেট বানিয়ে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে স্মরণীয় সাফল্য আছে বাংলাদেশের। আবার একই কৌশল নিয়ে উল্টো অভিজ্ঞতা আছে শ্রীলঙ্কার বিপক্ষে। উপমহাদেশের দলের বিপক্ষে টার্নিং উইকেট বানিয়ে যে লাভ নেই, এটা তাই একরকম প্রমাণিতই।পাকিস্তানের বিপক্ষে কেমন উইকেট চায় দল, ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে তা স্পষ্টই বলে দিলেন মুমিনুল।

“উপমহাদেশের সবাই স্পিন ভালো খেলে। তাদের বিপক্ষে স্পিনিং উইকেট না করাটাই ভালো। সব দলই তা-ই করে। আমার কাছে মনে হয়, ফ্ল্যাট উইকেটই ভালো। আমার এটাই পছন্দ।”তবে পছন্দ হলেই যে ব্যাটিং-বান্ধব উইকেট পাওয়া যাবে, তা নিয়ে নিশ্চিত নন অধিনায়ক নিজেই। মিরপুরের উইকেট নিয়ে ম্যাচের আগে হওয়া ধারণা ম্যাচে বদলে যাওয়ার উদাহরণ আছে যথেষ্টই। সব মাথায় রেখেও মুমিনুলের আশা, এবার ভালো উইকেট হবে।“মিরপুরের উইকেট আমরা সবাই জানি যে, বলা কঠিন…আমার কাছে মনে হয়, সাদা বলে একরকম উইকেট হয়, লাল বলে আরেকরকম। সাদা বলে দুই পাশ থেকে নতুন বল থাকে, তখন বিভিন্ন কিছুর মুখোমুখি হতে হয় ব্যাটসম্যানদের। তবে লাল বল তো একটিই থাকে। আমার কাছে মনে হয়, সাদা বলের চেয়ে ভালো উইকেট হবে লাল বলে।”

আরও পড়ুন