সোমবার, ০৪ Jul ২০২২, ০৮:৩৯ অপরাহ্ন

পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সুনামগঞ্জের শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন বাবা-ছেলে। এ নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

তারা হলেন- হবিবপুর ইউনিয়নের আগুয়াই গ্রামের বাসিন্দা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান সুবল চন্দ্র দাস ও তার বড় ছেলে তপন কুমার দাস।

চেয়ারম্যান পদে বাবা-ছেলের মনোনয়ন দাখিল করার বিষয়টি জানাজানি হওয়ায় পুরো উপজেলায় আলোচনা-সমালোচনা শুরু হয়েছে। হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের বাসিন্দা রসেন্দ্র দাস বলেন, সাবেক চেয়ারম্যান সুবল চন্দ্র দাস ও তার ছেলে মনোনয়ন দাখিল করেছেন বলে শুনেছি। বিষয়টি নিয়ে এলাকায় ব্যাপক আলোচনা হচ্ছে।

স্থানীয়রা বলছেন, নির্বাচনে চেয়ারম্যান পদে সাবেক চেয়ারম্যান সুবল চন্দ্র দাস ও তার ছেলে তপন কুমার দাস দুজনই মনোনয়নপত্র দাখিল করেছেন। বিষয়টি নিয়ে সাধারণ ভোটাররা সমালোচনা করছেন।

শাল্লা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আল আমিন চৌধুরী বলেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক চেয়ারম্যান সুবল চন্দ্র দাস ও তার ছেলে মনোনয়ন দাখিল করেছেন। মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য শেষ দিন পর্যন্ত আমরা সুবল চন্দ্র দাসকে অনুরোধ করব। তারপরও যদি তিনি মনোনয়ন প্রত্যাহার না করেন তাহলে আমরা জেলা কমিটিকে অবগত করে পরবর্তী ব্যবস্থা নেব।

সুবল চন্দ্র দাসের ছেলে তপন কুমার দাস দুইজনের মনোনয়ন দাখিল করার বিষয়টি স্বীকার করে বলেছেন, যদি কোনো কারণে একজনের মনোনয়ন বাতিল হয়ে যায় তাই দুটি মনোনয়ন দাখিল করেছি। যাচাই-বাছাইয়ে বাবার মনোনয়ন বৈধ বলে গণ্য হলে আমি পরদিনই মনোনয়নপত্র প্রত্যাহার করে নেব।

তার বাবা আওয়ামী লীগের রাজনীতি করলেও সাধারণ ভোটারদের অনুরোধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন বলে জানান তিনি।

উল্লেখ্য, আগামী ৫ জানুয়ারি শাল্লা উপজেলায় হবিবপুরসহ ৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। হবিবপুর ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে রণজিৎ কুমার দাস, বিদ্রোহী প্রার্থী হিসেবে সাবেক চেয়ারম্যান সুবল চন্দ্র দাস, স্বতন্ত্র প্রার্থী হিসেবে তার ছেলে তপন কুমার দাস এবং ঝুমন দাস, আজিজুল ইসলাম, রাজিব কান্তি দাস ও জগদীশ চন্দ্র চৌধুরীসহ ৭ প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। আগামী ১২ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই ও ১৯ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।

চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থীর মনোনয়ন দাখিল করার বিষয়টি নিশ্চিত করেছেন হবিবপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা আলমগীর কবির।

আরও পড়ুন