সোমবার, ০৪ Jul ২০২২, ০৫:৩৩ অপরাহ্ন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর অনুমতি দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবর চিঠি লিখেছেন অস্ট্রেলিয়া পার্লামেন্টের উচ্চকক্ষের সদস্য আবিগেল বয়েড।

আজ (সোমবার) এ চিঠি লেখেন সিডনির নিউ সাউথ ওয়েলস থেকে নির্বাচিত গ্রিনসের এই এমপি।প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লেখা সেই চিঠিতে বয়েড বলেন, “সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার প্রয়োজনীয় চিকিৎসার বিষয়ে মানবিক পদক্ষেপ নিতে বাংলাদেশের দীর্ঘ সময়ের প্রধানমন্ত্রী হিসেবে আপনার প্রতি আমি একজন অস্ট্রেলিয়ার পার্লামেন্টের সদস্য হিসেবে আহ্বান জানাচ্ছি।”

এতে বলা হয়, “সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী খালেদা জিয়াকে শর্তসাপেক্ষে দেওয়া মুক্তির সময় আরো বাড়ানো এবং জরুরি চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার অনুমতি দেওয়ার অনুরোধ জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর আবেদন করেছে তার পরিবার।”

চিঠিতে আরও বলা হয়, “সাবেক এই প্রধানমন্ত্রী আর্থ্রাইটিস, ডায়াবেটিস, হৃদরোগ ও কিডনিজনিত নানা সমস্যায় ভুগছেন। গত কয়েক মাস ধরে তিনি ঢাকার হাসপাতালে করোনারি কেয়ার ইউনিটে চিকিৎসা নিচ্ছেন।”

অস্ট্রেলিয়ান পার্লামেন্টের উচ্চকক্ষের এই এমপি বলেন, “খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতিশীল পরিস্থিতি সবার জানা রয়েছে। খালেদা জিয়ার পরিবারের আবেদন মঞ্জুর এবং তাকে বিদেশে জরুরি চিকিৎসাসেবা নেওয়ার জন্য অনুমতি দিতে আপনার (শেখ হাসিনা) প্রতি আমরা আবেদন জানাচ্ছি।”

তিনি বলেন, “খুবই সঙ্কটজনক এই মুহূর্তে খালেদা জিয়ার মানবাধিকারের প্রতি সম্মান দেখানোর জন্য আপনার প্রতি আমরা আহ্বান জানাই। যদি বন্দি অবস্থায় তিনি মারা যান, সেটা ব্যক্তিগতভাবে খালেদা জিয়ার জন্য এবং তার পরিবারের জন্য সারাজীবন ট্র্যাজেডি হয়ে থাকবে। অনুগ্রহ করে খালেদা জিয়ার সর্বোচ্চ চিকিৎসা পাওয়ার অধিকারের প্রতি সম্মান প্রদর্শন করুন

আরও পড়ুন