শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০২:৩৩ অপরাহ্ন

সম্প্রতি সাকিব আল হাসান উৎপল শুভ্র ডট কমে এক সাক্ষাতকার দেন। সেখানে তিনি নিজেকে পঞ্চপান্ডবের সেরা, এবং ক্রিকেটে নানাধিক তুলে ধরে নিজেকে সেরা হিসেবে উপস্থাপন করেন। এ নিয়ে ফেসবুকে এস্ট্যাটাস দেন ঢাকা বিশ^বিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল এবং এটিএন নিউজের বার্তা প্রধান প্রভাষ আমিন।

ড. আসিফ নজরুল লিখেন- সাকিব আমার প্রিয় ক্রিকেটার, তিনি বাংলাদেশের সর্বকালের সেরা খেলোয়াড়, বাংলাদেশকে ধন্য করেছেন তিনি বহুবার। কিন্তু তাকে এখন সংকীর্ণমনা ও অতিরিক্ত অহমে ভোগা মানুুষ মনে হয়।

বাংলাদেশের ক্রিকেট প্রশাসনের দায় আছে এর পেছনে, দায় আছে সরকারেরও। সাকিবকে শুধু খেলোয়াড় থাকতে দেয়নি এরা। বরং স্বৈরতন্ত্রের কিছু বিষ ঢুকিয়েছে তার মধ্যে।

প্রভাষ আমিন এটা অহঙ্কার বা ঔদ্ধত্য নয়, এটা স্রেফ ছোটলোকামি। ক্রিকেট একটা টিম গেম। কিন্তু সাকিব বারবার প্রমাণ করেছেন তিনি টিমম্যান নন। আর টিম গেমে একা সবকিছু করা যায় না। তাই সাকিব বিশ্বসেরা হলেও বাংলাদেশের অবস্থান তলানিতেই।

সাকিব যা বলেছেন, পরিসংখ্যানের বিবেচনায় সেটা হয়তো সত্যি। কিন্তু সেটা আমরা বললে ঠিক আছে। সাকিব নিজে বললে, যত সত্যিই হোক, সেটা ছোটলোকামিই। নিজে যাকে বড় বলে বড় সে নয়, লোকে যাকে বড় বলে বড় সে হয়।

আরও পড়ুন