সোমবার, ০৪ Jul ২০২২, ০৫:২৫ অপরাহ্ন

চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে ৪৯ শতাংশ ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন। আর ৫০ শতাংশ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন।সিরাজগঞ্জের কামারখন্দে নির্বাচনে হেরেও তিন হাজার মানুষকে এক বেলা খাওয়ালেন পরাজিত প্রার্থী আবুল কালাম আজাদ।বুধবার (২৯ ডিসেম্বর) দুপুরে কামারখন্দ উপজেলার জামতৈল ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের পরাজিত প্রার্থী আবুল কালাম আজাদ এমন আয়োজন করেন।উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, চতুর্থ

ধাপে গেল রোববার (২৬ ডিসেম্বর) কামারখন্দ উপজেলার চারটি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। চারটি ইউনিয়নের মধ্যে জামতৈল ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড কর্ণসূতি গ্রামের প্রার্থী আবুল কালাম আজাদ মাত্র তিন ভোটের ব্যবধানে পরাজিত হন।আবুল কালাম আজাদ জানিয়েছেন, জনগণের বিপুল ভোটে তিনি বিজয়ী হয়েছেন। কিন্তু কেন্দ্রের দায়িত্বে থাকা ভোটগ্রহণ কর্মকর্তারা অন্য প্রার্থীকে অবৈধ ভাবে বিজয়ী ঘোষণা করেন।

আরও পড়ুন=ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টাইগাররা বরাবরই জ্বলে উঠেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের দলীয় সর্বোচ্চ ৩২২ রান। টনটনে গেল বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ৩২২ রানের লক্ষ্য ৭ উইকেট ও ৪২ বল হাতে রেখেই পূর্ণ করেছিল মাশরাফিবাহিনী।

২০২২ সালের নিজেদের সূচি ও পরিকল্পনা প্রকাশ করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। পুরো বছরে বেশ ব্যস্ত সময় পার করবে তারা।তাদের প্রকাশিত সূচি অনুযায়ী আগামী জুলাই মাসে দেশটিতে সফর করবে বাংলাদেশ। আর এ সফরে ক্যারিবিয়ানদের বিপক্ষে একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলবে টাইগাররা।এই সফরে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ দুটি টেস্ট ম্যাচ। তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে।

বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ সর্বশেষবার দ্বিপাক্ষিক সিরিজে খেলে এ বছরের জানুয়ারি মাসে। সেবার তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি হয় দুই দল। এর মধ্যে তিনটি ওয়ানডেতে লাল-সবুজের প্রতিনিধিরা জয় পেলেও, দুই ম্যাচের টেস্ট সিরিজে হেরে বসে তারা।আর দুই দল সর্বশেষবার টি-টোয়েন্টি ম্যাচে খেলে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে। সে ম্যাচটিতে অল্পের ব্যবধানে হেরে যায় টাইগাররা।

আরও পড়ুন