শুক্রবার, ০১ Jul ২০২২, ০১:২২ পূর্বাহ্ন

অসহায় মানুষের পাশে দাঁড়ানো অনেক সওয়াবের কাজ। এটা অন্যতম একটি ইবাদতও বটে। কুরআন কারিমে এরশাদ হয়েছে- তারা আল্লাহর সন্তুষ্টি তথা তার আহবানে সাড়া দিয়ে দরিদ্র, এতিম ও বন্দিদের খাদ্য দান করে।

১২ হাজার ৬৬৬ কিলোমিটার দূরের নিউইয়র্ক শহরে বসে নিজ দেশের প্রত্যন্ত এলাকার অসহায় মানুষের জন্য নানা সেবামূলক কর্মকাণ্ড পরিচালনা করছেন ১৮ বছরের তরুণী ফাতেমা নাজনীন প্রিসিলা। ২০২১ সালে তিনি বাংলাদেশের বিভিন্ন গ্রামের দরিদ্র মানুষদের তৃষ্ণা মেটাতে ৩২টি টিউবওয়েল স্থাপন করে দিয়েছেন।

শুধু টিউবওয়েল স্থাপন করাই নয়, একই সঙ্গে তিনি গেল বছর অসংখ্য মানুষকে খাদ্য ও আর্থিক সহায়তায়ও করেছেন। পাশাপাশি দেশের বিভিন্ন অঞ্চলের শীতার্ত মানুষের জন্য পাঠিয়েছেন শীতবস্ত্র।সর্বশেষ টাঙ্গাইলের ৮২ বছর বয়সী অসুস্থ মুক্তিযোদ্ধা দিলীপ কুমার এবং ঝালকাঠিতে লঞ্চে অগ্নিকাণ্ডে আহতদের উদ্ধারকারী ট্রলারচালক মিলনকেও

আর্থিক সহযোগিতা করেছেন তিনি।সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ভিডিও শেয়ারিং মাধ্যম ইউটিউবের আয় থেকে এসব সামাজিক কর্মকাণ্ডে অর্থ ব্যয় করছেন বলে জানান তিনি।প্রিসিলা জানিয়েছেন, নিরাপদ পানি নিশ্চিত করতে ইতোমধ্যে ৩২টি টিউবওয়েল স্থাপন করে দেয়া হয়েছে। এর মধ্যে হবিগঞ্জে একটি, ফেনী সদর উপজেলার

কদলকাজীতে একটি, মাদারীপুরের কালকিনি উপজেলার মহরদ্দিরচরে দুটি ও এনায়েতনগরে দুটি, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার চর মাধবপুরে একটি ও নবীনগর উপজেলার বাশারুক গ্রামে একটি, নওগাঁর রাণীনগর উপজেলার উত্তর রাজাপুরে একটি, বান্দরবানের লামা উপজেলার আমতলীপাড়ায় একটি ও কুষ্টিয়ার মিরপুর উপজেলার লক্ষিধরদিয়ারে একটি টিউবওয়েল স্থাপন করা হয়েছে।

আরও পড়ুন