শুক্রবার, ০১ Jul ২০২২, ০২:১৫ পূর্বাহ্ন

এবার বাগেরহাটের ফকিরহাটে ট্রাক-মাহেন্দ্রা মুখোমুখি সংঘর্ষে তিন মাদরাসা শিক্ষার্থী নিহ’ত হয়েছেন। এ সময় আরও চারজন আহত হয়েছেন। গতকাল শনিবার ৮ জানুয়ারি রাতে উপজেলার মুনস্টার জুট মিলের সামনে এ দুর্ঘটনা ঘটে।

এদিকে নিহতরা হলেন- হাফেজ আব্দুল্লাহ, আব্দুল গফুর ও সালাহউদ্দীন। তারা সবাই বাগেরহাট সদর উপজেলার হাকিমপুর কওমী মাদরাসার ছাত্র ছিল। নিহতদের মধ্যে আব্দুল্লাহ সদর উপজেলার রনজিতপুর এলাকার হোসাইনের ছেলে। আব্দুল গফুরের বাড়ি রামপালের ঝনঝনিয়ায় এবং সালাহউদ্দীনের বাড়ি সাতক্ষীরায়। আব্দুল্লাহ দাওরায় হাদিস শেষ বর্ষের শিক্ষার্থী এবং অপর দুইজন অন্যান্য শ্রেণির শিক্ষার্থী ছিলেন।

এ বিষয়ে মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুল মাবুদ জানান, শিক্ষার্থীরা খুলনা আলিয়া কামিল মাদরাসায় আন্তর্জাতিক কিরাত সম্মেলনে অংশগ্রহণ শেষে বাগেরহাটে নিজ মাদরাসার উদ্দেশে ফিরছিল। তারা খুলনা থেকে মাহেন্দ্রযোগে রওনা দেয়। এ সময় শ্যামবাগাত এলাকার মুনস্টার জুট মিলের সামনে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ডাম্পার ট্রাকের সঙ্গে মাহেন্দ্রর মুখোমুখি ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই তিনজন মারা যায়। আহত হয় আরও চার যাত্রী। আহতদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকায় রেফার করা হয়েছে।

এ ব্যাপারে কাটাখালি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী জানান, দুর্ঘটনার পর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ কাটাখালী হাইওয়ে থানায় এবং আহতদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ঘন কুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটেছে। তবে ঘাতক ডাম্পার ট্রাকটি পালিয়ে যাওয়ায় এখন পর্যন্ত কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে ট্রাক ও চালককে আটকের চেষ্টা চলছে বলে জানান তিনি।

আরও পড়ুন