শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০২:৫১ অপরাহ্ন

কুমিল্লায় মুক্তিপণের ১৬ লাখ ৫০ হাজার টাকাসহ অপহরণকারী ৪ জনকে আটক এবং অপহৃতা মো: কাজী ওমর শরীফ ওরফে সোহেলকে উদ্ধার করেছে র‌্যাব-১১ এর সিপিসি-২ এর দল। মঙ্গলবার দুপুরে সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-১১, সিপিসি-২ কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন।

তিনি জানান- গত ৭ জানুয়ারি কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার মধ্যম আশ্রাফপুর এলাকার কাজী আব্দুর রকিব(৬২) এর ছেলে মোঃ কাজী ওমর শরীফ সোহেল(৩২) নিখোঁজ হওয়ার বিষয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

ওই অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা একটি ছায়া তদন্ত শুরু করে এবং মাঠ পর্যায়ে গোয়েন্দা তথ্য সংগ্রহ করে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গত ১০ জানুয়ারি রাতে কুমিল্লা জেলার কোতয়ালী থানার শাসনগাছা বাসস্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করে আটককৃত আসামী মোঃ সোহরাব হোসেন বিপ্লব(৩২)কে মুক্তিপনের ১৬ লক্ষ ৫০ হাজার টাকাসহ গ্রেফতার করে এবং তার দেয়া তথ্যের ভিত্তিতে মোঃ কাজী ওমর শরীফ সোহেল(৩২)কে উদ্ধার করে করতে সক্ষম হয়।

র‌্যাব জানায়-অপহৃতা মোঃ কাজী ওমর শরীফ সোহেল এর সাথে আসামী মোঃ সোহরাব হোসেন বিপ্লব এর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল এবং মোঃ সোহরাব হোসেন বিপ্লব আগে থেকে জানতো মোঃ কাজী ওমর শরীফ সোহেল অর্থনৈতিকভাবে একজন সচ্ছল ব্যক্তি ও সরল মনের মানুষ। সেই সুবাদে তার সাথে আরও গভীরভাবে সম্পর্ক তৈরী করাসহ কতিপয় কিছু ব্যবসা বাণিজ্যের মাধ্যমে খুব সহজেই অতি মাত্রায় অর্থনৈতিক সুবিধা পাওয়ার লোভ দেখায়।

এরই ধারাবাহিকতায় গত ৭ জানুয়ারি অত্যন্ত লাভ জনক ব্যবসার কথা বলে বিপুল পরিমাণ টাকা নিয়ে তার কাছে চলে আসতে বলে। মোঃ কাজী ওমর শরীফ সোহেল অতি সহজ সরল মনোভাবের হওয়ায় বিপ্লবের কথার প্রলোভনে পড়ে নগদ আনুমানিক ১৭ লক্ষ টাকা নিয়ে তার নিজ বাড়ি কুমিল্লার সদর দক্ষিণ থানার মধ্যম আশ্রাফপুর গ্রাম হতে মোঃ সোহরাব হোসেন বিপ্লব এর ভাড়া বাসা কুমিল্লা জেলার কোতয়ালী থানার রেইসকোর্সের বাসায় যায়।

সেখানে বিপ্লব সোহেলের বিপুল পরিমান অর্থ দেখে নিজেকে সামলাতে না পেরে মো: কাজী ওমর শরীফের অর্থ আত্মসাৎ করার ফন্দি করতে থাকে এবং তাকে খাবারে সাথে বিভিন্ন প্রকার ঔষধ সেবন করায়। যার কারনে তার শারীরিকভাবে দূর্বল হয়ে পড়ে এবং অতিরিক্ত ঘুমে অচেতন হয়ে থাকে। সে শারীরিকভাবে অসুস্থবোধ করা এবং ঘুমে অচেতন থাকায় তার পরিবারের সাথে যোগাযোগ করতে পারেনি বিধায় কাজী ওমর শরীফের বাবা কাজী আব্দুর রকিব পুত্রকে বিভিন্ন জায়গায় খুজতে থাকে এবং থানায় জিডি করে জিডির কপিসহ গত ৯ জানুয়ারি র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লায় একটি লিখিত অভিযোগ দায়ের করে।

র‌্যাব বিষয়টি নিয়ে কাজ শুরু করছে এমন তথ্য আসামী আচ করতে পেরে মো: কাজী ওমর শরীফকে তার ভাড়া বাসা থেকে সরিয়ে চাঁদপুরের দিকে নিয়ে যায় এবং তাকে অচেতন অবস্থায় চাঁদপুর জেলার হাজিগঞ্জ থানা এলাকায় ফেলে রেখে নিজে বাসায় চলে আসে। পরে ১০ জানুয়ারি রাতে কুমিল্লা জেলার কোতয়ালী থানার শাসনগাছা বাসস্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করে মোঃ সোহরাব হোসেন বিপ্লব(৩২)কে আটক করে।

এ সময় মুক্তিপনের ১৬ লক্ষ ৫০ হাজার টাকাসহ গ্রেফতার করে এবং তার দেয়া তথ্যের ভিত্তিতে মোঃ কাজী ওমর শরীফ@সোহেল(৩২)কে উদ্ধার করে করতে সক্ষম হয়। এ বিষয়ে মঙ্গলবার দুপুরে কোতয়ালী মডেল থানায় অপহরণের মামলা দায়ের করে আটককৃত সোহরাবকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আরও পড়ুন