রবিবার, ০৩ Jul ২০২২, ০২:১০ অপরাহ্ন

সৌদি আরবের শীর্ষ ধর্মীয় নেতা গ্র্যান্ড মুফতি শেখ আব্দুল আজিজ আল আল-শেখ সিনেমা ও গানের কনসার্টকে ক্ষতিকর ও তা মানুষের মনকে কলুষিত করে বলে মন্তব্য করেছেন।

বালুঝড়ে কারণে সউদীর বিয়াদে একটি পপ কনসার্টের আয়োজন শেষ মুহূর্তে বাতিল করা হয়েছে। জননিরাপত্তার কথা ভেবে অনুষ্ঠানটি বাতিল করা হয়েছে বলে জানিয়েছে আয়োজকেরা। গতকাল শুক্রবার সউদী আরবের রাজধানী রিয়াদে ভারী বৃষ্টি ও বালুঝড়ের কারণে আউটডোরের এই ইভেন্টটি বাতিল করা হয়। খবর: আরব নিউজ

আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়, সন্ধ্যা সাড়ে ৭টায় কনসার্টটি শুরু হওয়ার কথা ছিল। সূর্যাস্তের পর থেকেই শহরজুড়ে বৃষ্টি শুরু হয়। এর কিছুক্ষণের মধ্যে ঘণ্টায় ৩১ কিলোমিটার বেগে শুরু হয় ঝোড়ো হাওয়া।

অনুষ্ঠানের আয়োজক জেনারেল এন্টারটেইনমেন্ট এবং রিয়াদ সিজনের চেয়ারম্যান তুর্কি আল-শেখ এক টুইটে জানিয়েছেন, রিয়াদের আবহাওয়ার কারণে ইভেন্টগুলো স্থগিত করতে হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত বহাল থাকবে।

আয়োজকেরা জানান, তারা দর্শকদের যতটা সম্ভব দ্রুত এবং নিঃশব্দে কনসার্ট প্রাঙ্গণ ত্যাগ করতে বলেছেন। পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণের বাইরে ছিল। এই ভারী বৃষ্টিপাত ও বালুঝড় প্রত্যাশিত ছিল। যদিও অনেক দর্শক উৎসবের জন্য প্রস্তুতি নিয়ে এসেছিলেন। তারা ছাতা এবং রেইনকোট পরেই অনুষ্ঠানস্থলে এসেছিলেন। সূত্র : আরব নিউজ

আরও পড়ুন