শনিবার, ০২ Jul ২০২২, ১১:০৫ অপরাহ্ন

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে শান্তিপূর্ণ ভোটগ্রহণ শেষ চলছে ফলাফল ঘোষণা। শেষ খবর পর্যন্ত ১৬৪ টি কেন্দ্রে নৌকা প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর প্রাপ্ত ভোট ১ লাখ ৩৮ হাজার ৯২৬ এবং স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা তৈমুর আলম পেয়েছেন ৭৮ হাজার ৯৬৩ ভোট।

বিভিন্ন কেন্দ্র থেকে ফল আসার পর নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে স্থাপিত ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র থেকে রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার তা ঘোষণা করছেন।

মোট ১৯২টি কেন্দ্রের মধ্যে সন্ধ্যা ৭টা পর্যন্ত ১৩৪ টি কেন্দ্রের ফল প্রকাশ করা হয়েছে।

রোবাবার সকাল ৮টায় শুরু হয়ে বিরতিহীনভাবে ভোট চলে বিকাল ৪টা পর্যন্ত। তবে, বিকেল ৪টার মধ্যে যারা কেন্দ্রের লাইনে ছিলেন তাদেরও ভোট নেয়া হয়েছে। মোট ১৯২টি ভোটকেন্দ্রের সবগুলোতেই ভোট হয় ইভিএম-এ।

নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিতে সব ধরনের পদক্ষেপ নেয় নির্বাচন কমিশন। কেন্দ্রগুলোতে দায়িত্ব পালন করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। নিরাপত্তা নিশ্চিতে মোতায়েন হয় আনসার, বিজিবি, র‍্যাব, পুলিশ।

যে কোনো ধরনের সহিংসতা ঠেকাতে নেয়া হয় কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে মোট ভোটার ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এবারের নির্বাচনে মেয়র পদে লড়ছেন ৭ প্রার্থী। এছাড়া, ২৭টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৪৮ জন এবং ৯টি সংরক্ষিত নারী আসনে প্রার্থীর সংখ্যা ৩২ জন।

আরও পড়ুন