রবিবার, ০৩ Jul ২০২২, ০৩:২৩ অপরাহ্ন

জানা গেছে, মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাজধানীর মহাখালীতে অবস্থিত রাওয়া ক্লাবের সামনে থেকে এ ভিডিও ধারণ করা হয়েছে। ভিডিওতে দেখা যায়, এক বিদেশিকে বহন করা একটি গাড়িকে থামতে সংকেত দেয় ট্রাফিক পুলিশ। এরপর কিছু বাকবিতণ্ডার পর এমন ঘটনা ঘটে।

ভিডিওটির পোস্টে বলা হয়েছে, ওই চালকের লাইসেন্সে কোনো সমস্যা ছিল না। সবকিছু ঠিকঠাক ছিল। কিন্তু সামান্য ত্রুটি দেখিয়ে পুলিশ তার কাছে টাকা দাবি করে। টাকা ছাড়া তাকে যেতে দেবে না ট্রাফিক পুলিশ।

এমন পরিস্থিতিতে পুলিশকে ওই বিদেশি বলেন, সে (চালক) একজন গরীব মানুষ। দয়া করে এমন করবেন না। কিন্তু ট্রাফিক পুলিশ থামছিল না। তখনই ট্রাফিক পুলিশের মুখে টাকা ছুড়ে দেন তিনি।

পরে জানা যায়, ওই বিদেশি চীনের নাগরিক। তিনি একটি তৈরি পোশাক কারখানায় চাকরি করেন। ওই গাড়ি তার অফিসের।

এ বিষয়ে তেজগাঁও ট্রাফিক বিভাগের উপকমিশনার সাহেদ আল মাসুদ সংবাদ মাধ্যমকে বলেন, রাওয়া ক্লাবের সামনে একটি গাড়ি থামিয়ে কাগজপত্র যাচাই করছিল পুলিশ। ওই গাড়িতে এক বিদেশি ছিলেন। পুলিশ সদস্যরা গাড়ির চালকের সঙ্গেই কথা বলছিলেন। নথি যাচাইয়ে একটু সময় লাগছিল। ওই বিদেশির হয়তো কোনো মিটিং ছিল। দেরি হওয়ার কারণে তিনি বিরক্ত হন। তার মনে হয়েছে, হয়তো যাচাই করছে টাকার জন্য। আমরা পরীক্ষা করে দেখেছি, তার সঙ্গে খারাপ আচরণ করা হয়েছে কি না, তার কাছে টাকা চাওয়া হয়েছে কি না। এখন পর্যন্ত এ ধরনের তথ্য পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, ওই বিদেশি বিরক্ত হয়ে এ কাজ করেছেন। এতে শুধু পুলিশ নয়, দেশের ভাবমূর্তি প্রশ্নের সম্মুখীন হয়েছে। এ ঘটনায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। তদন্ত করা হচ্ছে। কার সমস্যা ছিল, সেটি খুঁজে বের করা হচ্ছে।

আরও পড়ুন