শনিবার, ১৪ মে ২০২২, ০৪:২৭ অপরাহ্ন

দেড় বছরের শিশুপুত্রের রহস্যজনক মৃ’ত্যু হয়েছে। মায়ের দুধ খেতে খেতে শিশুর মৃ’ত্যু। এরপর শোক সহ্য করতে না পেরে মাও মারা গেছেন। এমনটা ঘটেছে পটুয়াখালীর দুমকি উপজেলার পাঙ্গাশিয়া ইউনিয়নে।

আজ বুধবার (১৯ জানুয়ারি) দুপুর ২টার দিকে ওই ইউনিয়নের ধোপারহাট এলাকায় এই শিশুটির মৃ’ত্যু হয়।

জানা গেছে, পাঙ্গাশিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য আনোয়ার চৌকিদারের কন্যা ফাতেমা বেগম (৩০) ও তার দেড় বছরের শিশুপুত্র সিফাতের (দেড় বছর) রহস্যজনক মৃ’ত্যু হয়।

আনোয়ার চৌকিদারের পারিবারের দাবি, তার নাতি সিফাত মায়ের দুগ্ধপানের পরে মায়ের কোলেই ঢলে পরে মারা যায় এবং পরবর্তীতে ছেলের মৃ’ত্যু সহ্য করতে না পেরে শিশুর মা ফাতেমা বেগমে অসুস্থ হলে পটুয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তার মৃ’ত্যু ঘোষণা করেন।

পাঙ্গাশিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. আলমগীর সিকদার জানান, “শিশু সিফাতের মৃ’ত্যুর শোকে তার মা ব্রেইন টিউমারাক্রা’ন্ত ফাতেমার স্ট্রোকজনিত কারণে মা’রা যান।”

অপর একটি সূত্রের দাবি, অসু’স্থতায় বিকারগ্রস্ত ফাতেমা নিজে বিষপান করে শিশুপুত্রকে দুগ্ধ পান করালে বিষক্রিয়ায় শিশুপুত্র মা’রা যান।

দুমকি থা’নার অফিসার আবদুস সালাম জানান, “মা ও শিশু সন্তানের ম’রদেহ ইতোমধ্যে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃ’ত্যুর প্রকৃত কারণ জানা যাবে”

আরও পড়ুন