বৃহস্পতিবার, ১২ মে ২০২২, ১২:৫৯ অপরাহ্ন

মেয়ের অপহরণকারী ও ধ’র্ষককে আদালতের গেটের সামনে গুলি করে হ’ত্যা করলেন প্রাক্তন বিএসএফ সদস্য। শুক্রবার ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের গোরক্ষপুরে। মৃ’তের নাম দিলশাদ হুসেন (২৫)।

তিনি বিহারের মুজফফরপুরের বাসিন্দা। মাস দুয়েক আগে জামিন পেয়েছিলেন দিলশাদ। অপহরণ এবং ধ’র্ষণের মা’মলায় ফের শুক্রবার গোরক্ষপুর আদালতে এসেছিলেন তিনি। থবর- আনন্দবাজার পত্রিকা।

পু’লিশ জানিয়েছে, আদালতের গেটের সামনে আইনজীবীর জন্য অপেক্ষা করছিলেন দিলশাদ। তখন দুপুর সওয়া একটা। দিলশাদের আইনজীবী আসার আগেই সেখানে পৌঁছন প্রাক্তন বিএসএফ জওয়ান ভগবত নিশাদ এবং তাঁর ছেলে নন্দলাল। অভিযোগ, এরপরই নিজের লাইসেন্স করা বন্দুক থেকে দিলশাদের মাথা লক্ষ্য করে গুলি করেন ভগবত। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন দিলশাদ। এই ঘটনায় আদালত চত্বরে আত’ঙ্ক ছড়ায়। দিলশাদকে গুলি করার পরই ঘটনাস্থল থেকে চম্পট দেন ভগবত ও তাঁর ছেলে।

পু’লিশ জানিয়েছে, ভগবত এবং তাঁর ছেলেকে গ্রেফতার করা হয়েছে। ২০২০-র ১২ ফেব্রুয়ারি ভগবতের নাবালিকা মেয়েকে অপহরণ এবং ধর্ষণের অভিযোগ ওঠে দিলশাদের বিরুদ্ধে। ২০২১-এর ১২ মার্চ হায়দরাবাদ থেকে দিলশাদকে গ্রেফতার করে পু’লিশ। উদ্ধার করা হয় ভগবতের মেয়েকে। তার পরই দিলশাদকে জেল হেফাজতে পাঠানো হয়। মাস দুয়েক আগেই জামিনে মুক্তি পেয়েছিলেন তিনি।

আরও পড়ুন