সোমবার, ০৪ Jul ২০২২, ১১:২২ পূর্বাহ্ন

পশ্চিমবাংলার চলচ্চিত্রে অবদান রাখার জন্য পুরস্কৃত হয়েছেন বাংলাদেশের নুসরাত ফারিয়া। করোনার কারণে পুরস্কার নিতে ভারতে যেতে পারেননি তিনি। আয়োজকরা পুরস্কারটি অভিনেত্রীর ঢাকার বাসার ঠিকানায় কুরিয়ার করে পাঠিয়ে দেয়। আজই সেটি হস্তগত হয়েছে ফারিয়ার।

ফারিয়া বলেন, “এর আগে কলকাতায় আরো একটি পুরস্কার পেয়েছিলাম। ‘বাদশা দ্য ডন’ ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর ‘টেলিসিনে অ্যাওয়ার্ড’ পেয়েছিলাম। ‘ফিল্মস অ্যান্ড ফ্রেমস ডিজিটাল অ্যাওয়ার্ড’-এ আমার হাজির থাকার কথা ছিল। কিন্তু করোনার কারণে আর ঝুঁকি নিতে চাইনি। অবশেষে তাঁরা ফোন করে ঢাকার বাসার ঠিকানা নিয়ে পুরস্কারটি পাঠিয়েছে। আমি অত্যন্ত আনন্দিত। যে কোনো পুরস্কারই ভালো কাজের অনুপ্রেরণা যোগায়। আমি চেষ্টা করব আরো ভালো কাজ করার। ”

৩ ডিসেম্বর কলকাতায় অনুষ্ঠিত হয় ‘ফিল্মস অ্যান্ড ফ্রেমস ডিজিটাল অ্যাওয়ার্ড শো’ টি। চলচ্চিত্রে নুসরাত ফারিয়ার অভিষেক ঘটে যৌথ প্রযোজনার ছবি ‘আশিকী’ দিয়ে। এরপর তাঁর অভিনীত ‘হিরো ৪২০’, ‘বাদশা দ্য ডন’, ‘প্রেমী ও প্রেমী’, ‘বস টু’, ‘ইন্সপেক্টর নটি কে’ ছবিগুলোও বাংলাদেশ-ভারত যৌথপ্রযোজনার। টালিগঞ্জের ছবিতে তাঁর অভিষেক ঘটে ‘বিবাহ অভিযান’-এর মাধ্যমে।

এখন তিনি ‘ভয়’ ও ‘বিাহ অভিযান ২’ ছবিতে অভিনয় করছেন। বাংলাদেশের একক প্রযোজনায় অভিনয় করেছেন ‘ধ্যাত্তেরিকি’ ও ‘শাহেনশাহ’ ছবিতে।

মুক্তির অপেক্ষায় আছে ‘বঙ্গবন্ধু’ ও ‘অপারেশন সুন্দরবন’।

আরও পড়ুন