বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ১১:১৬ অপরাহ্ন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্যের বাড়িতে খাবার যেতে না দেওয়া, বিদ্যুৎ ও পানির সংযোগ কেটে দেওয়া আন্দোলন হতে পারে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (২৪ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক বিষয়ে বিফ্রিংকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আমাদের সন্তানের মতো। তাদের দাবি-দাওয়ার প্রতি সরকার সহানুভূতিশীল। আমরাও বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন নানা দাবি-দাওয়া নিয়ে আন্দোলন করেছি। ভিসির পদত্যাগের জন্য আমি নিজেও ছাত্ররাজনীতি করার সময় আন্দোলন করেছি।

তথ্যমন্ত্রী বলেন, ভিসির বাসভবনের সামনে অবস্থান ধর্মঘট আমরাও করেছি, আমি নিজেও করেছি। কিন্তু আমরা কখনো বাড়িতে বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন করিনি। ভিসির বাড়িতে খাবার যেতে না দেয়া ও বৈদ্যুতিক সংযোগ কেটে দেয়া কোনো আন্দোলন হতে পারে না।

ছাত্র-ছাত্রীদের অনুরোধ জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, রাজনৈতিক ক্রীড়ানক হিসেবে তাদের যেন কেউ ব্যবহার না করে। সরকারের কাছে যে খবর আছে, সেখানে যাদের রাজনৈতিক উদ্দেশ্য আছে তারা ছাত্রছাত্রীদের রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করার চেষ্টা করছে। অনেকে না বুঝেই ব্যবহৃত হচ্ছে। যেহেতু বিষয়টি শিক্ষা মন্ত্রণালয় দেখছে, আশা করব খুব সহসা এটির একটি যৌক্তিক সমাধান হবে।

আরও পড়ুন