শনিবার, ০২ Jul ২০২২, ০৫:২৫ পূর্বাহ্ন

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে মশাল মিছিল করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা। সোমবার (২৪ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে ক্যাম্পাসের গোল চত্বর থেকে মিছিল শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন দিক প্রদক্ষিণ করে মুক্তমঞ্চে এসে শেষ হয়। মশাল মিছিলে কয়েকশ শিক্ষার্থী অংশ নেন।

উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে টানা ১১ দিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। গত বুধবার (১৯ জানুয়ারি) বিকেল থেকে আমরণ অনশন কর্মসূচিও পালন করছেন ২৩ শিক্ষার্থী। পরবর্তীতে তাদের সাথে অনশনে যুক্ত হয় আরও ৫ জন।

উপাচার্যের পদত্যাগের দাবিতে শাবিপ্রবিতে মশাল মিছিল।

এছাড়াও মানবপ্রাচীর তৈরি করে এবং বাঁশ দিয়ে ব্যারিকেড দিয়ে উপাচার্যের বাসভবনে পুলিশ ও সাংবাদিক ছাড়া কাউকে প্রবেশ করতে দিচ্ছেন না আন্দোলনকারীরা। উপাচার্যের জন্য খাবার নিয়ে শিক্ষকরা তার বাসভবনে ঢুকতে চাইলে তাদের বাধা দেন। এ সময় শিক্ষার্থীরা ফটকের সামনে শুয়ে পড়ে শিক্ষকদের পথ রোধ করেন এবং শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে কিছুক্ষণ তর্কাতর্কি হয়। তাছাড়া এ সময় শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে কিছুটা উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এর আগে, রোববার সন্ধ্যায় উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের বাসভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছেন আন্দোলরত শিক্ষার্থীরা।

আরও পড়ুন