বৃহস্পতিবার, ০৭ Jul ২০২২, ০২:৩৪ অপরাহ্ন

বাংলাদেশ চলচ্চিত্র সমিতির নির্বাচন ঘিরে হুমকির মুখে পড়েছেন চিত্রনায়ক রিয়াজ। এক বক্তব্যে রিয়াজ বলেন, “আমরা সত্য বলছি বলে অনেকেই ‘অন্তরজ্বালা’ সৃষ্টি হয়েছে। কাউকে দোষারোপ করছি না তবে বিগত কয়েকদিন আমাকে ফোন করে অনেক জায়গা থেকে খুনের হুমকি দেয়া হচ্ছে।”

মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুরে মগবাজারের একটি কনভেনশন সেন্টারে শিল্পী সমিতির নির্বাচনে ভোটারদের জন্য প্যানেল পরিচিতির আয়োজন করে ইলিয়াস কাঞ্চন-নিপুণ পরিষদ। সেখানে পুরো প্যানেল ও ভোটাদের সরব উপস্থিতি দেখা যায়। এছাড়া ছিলেন বরেণ্য সব সিনিয়র অভিনেতা ও নির্মাতারা।

কাঞ্চন-নিপুণ প্যানেলের সহ-সভাপতি পদপ্রার্থী রিয়াজ বলেন, আমাকে ফোন করে বলা হচ্ছে এফডিসিতে গেলে মেরে ফেলবে, হাত পা ভেঙে দেবে। জিডি করিনি তবে যতটুকু ব্যবস্থা আমার পক্ষে নেয়ার আমি নিয়েছি। নাম্বারগুলো আমার কাছে রেখেছি।

জোর গলায় রিয়াজ বলেন, আমি রিয়াজ একজন ক্ষুদ্র মানুষ। শুধু আমি কেন, আমাদের মানুষগুলোসহ এফডিসিতে যিনি ঝাড়ু দেন তাকে কেউ একবার ধাক্কা দিয়ে দেখুক হাতের শক্তি কতটুকু দেখে নিতে চাই। অনেক কথা জানি যেগুলো প্রকাশ্যে বলছি না। বিগত দিনে অন্যদের অনেক ভয়ভীতি দেখানো হয়েছে। আমরা নির্বাচনে এসে সমস্ত অন্যায়ের শেকড় ধরে টান দিয়েছি।

এফডিসির মাটিতে কোনো অন্যায় সহ্য করা হবে না উল্লেখ করে রিয়াজ বলেন, কোনো অন্যায়কারীকে আমরা ভয় পাব না। সৃষ্টিকর্তা আমাদের উপরে আছেন। আমি এবং আমার প্যানেলের কেউ কাউকে ভয় করবে না। কারণ আলমগীর ভাই, কাজী হায়াত আংকেলের মতো মানুষদের হাত আমাদের মাথায় আছে। আমরা অবশ্যই শিল্পীদের ভোটে নির্বাচিত হতে পারবো।

সবশেষে ৪২৮ জন ভোটারের উদ্দেশে রিয়াজ বলেন, ভোট দিতে আসার আগে অবশ্যই পরিবারের মানুষদের সঙ্গে আলাপ করবেন। তারা কাকে চান জেনে নেবেন। রিক্সা কিংবা উবারে চড়ে ভোট দিতে আসার দিন তাদের কাছেও জিজ্ঞেস করবেন তারা কাদের নির্বাচিত হতে দেখতে চায়। ফেসবুকে মানুষের কমেন্টসে মনে হয় ১৮ কোটি মানুষ আমাদের সমর্থন দিচ্ছেন।

আরও পড়ুন