সোমবার, ০৪ Jul ২০২২, ০২:৫৩ পূর্বাহ্ন

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন আগামীকাল শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল ৯টায় শুরু হতে যাচ্ছে। শিল্পী সমিতির ১৭তম নির্বাচন এটি। এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে দুটি প্যানেল কাঞ্চন-নিপুণ ও মিশা-জায়েদ পরিষদ। এই নির্বাচনকে ঘিরে এখন শেষ মুহূর্তের প্রচার প্রচারণায় ব্যস্ত দুই প্যানেল।

কদিন আগেই মিশা-জায়েদ পরিষদের পক্ষ থেকে জানানো হয়েছিল অস্ট্রেলিয়া থেকেই তাদের সমর্থন জানিয়েছেন এক সময়কার জনপ্রিয় নায়িকা শাবনূর। তবে নির্বাচনের ঠিক আগের দিন অবশ্য দুই পক্ষের প্রতিই সমর্থন ও শুভ কামনার কথা জানিয়েছেন এই নায়িকা।

গণমাধ্যমকে শাবনূর বলেন,‘দুই প্যানেলে আমার আর্টিস্টরাই আছেন। মৌসুমী আপা আমার বড় বোনের মতো। তার সঙ্গে আমার অনেক সুন্দর স্মৃতি। রিয়াজ আর ফেরদৌস তো আমার খুবই অসাধারণ দুজন সহকর্মী। তাদের সঙ্গেও আমার অনেক সিনেমায় কাজ হয়েছে। তাই আমি বলতে চাই, সবাইকে আমি ভালোবাসি। দিন শেষে সবাই মিলেমিশে থাকুক।’ মিশা–জায়েদ প্যানেলকে সমর্থন দেওয়ার প্রশ্নে শাবনূর বলেন, ‘বিষয়টা আসলে মোটেও তেমন না। জয় আমাকে ফোন করেছিল, তখন তাদের প্যানেলের জন্য শুভকামনা জানিয়েছি।

আমাকে অনেকেই ফোন করেন। সবার প্রতি আমার তো শুভকামনা–দোয়া থাকছে। আমি চাই, শিল্পীরা মিলেমিশে থাকুক। এখানে কাদা ছোড়াছুড়ির তো কিছুই নাই। যেমন ভাইয়াও (ইলিয়াস কাঞ্চন) আমার ভীষণ প্রিয়। তার মতো মানুষের জন্য তো মন থেকে শুভকামনা থাকবে।

মিশা ভাইয়ের সঙ্গে আমার সিনেমায় কাজ হয়েছে।’ তিনি বলেন, ‘এখানে তো কেউ আসলে যুদ্ধে নামেননি। শিল্পীদের মনমানসিকতা উদার থাকতে হবে। এবার আরেকটা জিনিস সবচেয়ে বেশি ভালো লাগছে, রিয়াজ ও ফেরদৌস একসঙ্গে আছে। সুন্দর সব কথাবার্তাও বলছে। দুই প্যানেলের জন্যই আমার আন্তরিক শুভকামনা রইল।’

আরও পড়ুন