সোমবার, ০৪ Jul ২০২২, ১১:৫১ পূর্বাহ্ন

বিভাগীয় তদন্ত এবং বিদেশের মাটিতে অনৈতিক, অসামাজিক এবং অবৈধ ঘটনার জেরে বাংলাদেশ সরকার কলকাতার বাংলাদেশ উপ-দূতাবাসের প্রথম সচিব (রাজনৈতিক ) মোহাম্মদ সানাউল কাদেরকে প্রত্যাহার করে নিয়েছে।

বাংলাদেশের এক জাতীয় পত্রিকার বরাত দিয়ে জানা গেছে, প্রথম সচিবের সঙ্গে এক ভারতীয় নারীর অ’নৈতিক সম্পর্কের জেরেই তাকে প্রত্যাহার করা হয়েছে। যদিও বুধবার গভীর রাত পর্যন্ত এই ব্যাপারে কোনো তথ্য জানাতে অস্বীকৃত হয় বাংলাদেশ উপ-দূতাবাস।

এদিকে বিশ্বস্ত সূত্রে জানা গেছে, ক’দিন আগে বাংলাদেশ উপ-দূতাবাসের কর্তাদের মোবাইলে দুটি অশ্লীল ভিডিও এসে পৌঁছায়। যাতে দেখা যায়, সানাউল কাদের প্রায় ন’গ্ন এক নারীর সঙ্গে নাচছেন। তরুণীটির পরনে শুধু ব্রা এবং প্যা’ন্টি ছিল। একইসঙ্গে অ’শ্লীল ভিডিও চ্যাটিংও প্রকাশ্যে আসে। কিছুদিন থেকেই এক ভারতীয় নারীর স’ঙ্গে সানাউল কাদেরকে ঘোরাফেরা করতে ও সামাজিক অনুষ্ঠানে দেখা যাচ্ছিল। কূটনৈতিক প্রোটোকল ভেঙেও তিনি কয়েকটি অভিজাত ক্লাবে যেতেন বলে অভিযোগ উঠেছে।

তার বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করে ভিডিওগুলো ডক্টরড বলে দাবি করেন সানাউল কাদের। কিন্তু কূটনৈতিক বিধিভঙ্গ করার দায়ে তাকে দেশে ফেরত পাঠানো হয় বলে জানানো হয়েছে। তবে সানাউল কাদের চাকরিগত ঈর্ষা অথবা হানি ট্র্যাপের শিকার কি-না তাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানা গেছে। কলকাতার বাংলাদেশ উপ-দূতাবাস এই বিষয়টি নিয়ে মুখে কুলুপ দিয়েছে।

আরও পড়ুন