বুধবার, ২৯ Jun ২০২২, ০৬:২৯ অপরাহ্ন

বিএনপির সংসদ সদস্য হারুনুর রশিদ বলেছেন, জাতীয় সংসদে বিরোধী দল নেই। তার এমন বক্তব্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা। এসময় বিএনপি এমপিদের প্রতি হুশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, ‘এ ধরণের বক্তব্য বন্ধ না করলে জাতীয় সংসদের লবিতে যেকোনো দুর্ঘটনা ঘটে যেতে পারে। ভবিষ্যতে এ ধরনের বক্তব্য হলে তা এক্সপাঞ্জ না করলে সংসদ থেকে ওয়াক আউট করবেন বলেও হুমকি দেন জাতীয় পার্টির এ নেতা।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) জাতীয় সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা জানান।

জাতীয় পার্টিকে ‘কাগজে কলমের বিরোধী দল’ বলে বিএনপির সদস্য হারুনুর রশিদের মন্তব্যের জবাবে রাঙ্গা বলেন, এ ধরনের বক্তব্য যদি এক্সপাঞ্জ না করা হয়। তবে আমরা সংসদ থেকে ওয়াক আউট করব। এরা সকালে এক কথা বলে বিকেলে আরেক কথা বলে। যে কোনা দুর্ঘটনা ঘটে যেতে পার এই লবিতে। এ সময় কেউ একজন পাশ থেকে হুমকি দেওয়ার কথা বললে তিনি বলেন, ‘না হুমকি দিচ্ছি না। ঘটনা তো আর আমি ঘটাবো না। ‘

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বের ভূয়শী প্রশংসা করে মসিউর রহমান রাঙ্গা বলেন, উনারা চান আমরা বিএনপির সঙ্গে যাই। কিন্তু আমি বেঁচে থাকতে কখনো জাতীয় পার্টি বিএনপির সঙ্গে যাবে না। বিরোধীতার স্বার্থে বিরোধিতা নয়, সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের সঙ্গে জাতীয় পার্টি সবসময় থাকবে বলে তিনি উল্লেখ করেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে তিনি আরো বলেন, ‘বলা হয় এই সংসদে বিরোধী দল নেই। আমরা জাতীয় পার্টি এই সংসদের বিরোধী দল। ‘

আরও পড়ুন