বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ১১:০৬ অপরাহ্ন

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয় আজ শুক্রবার সকাল ৯টাথেকে চলে বিকেল পাচঁটা পর্যন্ত। নির্বাচনকে ঘিরে চলছে এফডিসিতে বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। এফডিসির প্রধান গেট থেকে শুরু করে ভোটকেন্দ্র পর্যন্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নির্বাচনের বিষয়ে কথা হয়েছে জনপ্রিয় চিত্রনায়িকা মৌসুমীর সাথে। এসময় তিনি বলেন, ‌‘খুব সুষ্ঠুভাবে নির্বাচন হচ্ছে। এর আগে এত শান্তিপূর্ণ নির্বাচন দেখিনি। অনেক দিন পর একটা উৎসবমুখর পরিবেশ দেখতে পাচ্ছি এফডিসিতে। জয়ের ব্যাপারে আমি আশাবাদী। আশা করছি, আমাদের পুরো প্যানেল জয়লাভ করবে। রেজাল্ট যাই হোক মেনে নেব।’ মিশা-জায়েদ প্যানেলে কার্যকরী পরিষদের সদস্য পদে লড়ছেন তিনি।

এবারের নির্বাচনে দুটি প্যানেল অংশ নিয়েছে। ইলিয়াস কাঞ্চন ও অভিনেত্রী নিপুণ একটি প্যানেল গঠন করেছেন এবং অন্য প্যানেলে আছেন মিশা সওদাগর ও জায়েদ খান।

চলচ্চিত্র শিল্পী সমিতির এবারের নির্বাচনে সভাপতি পদে লড়বেন ইলিয়াস কাঞ্চন ও মিশা সওদাগর। দুই সহসভাপতি পদে আছেন মোট চারজন। তারা হলেন ডি এ তায়েব, রিয়াজ, মনোয়ার হোসেন ডিপজল ও মাসুম পারভেজ রুবেল।

সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন চিত্রনায়িকা নিপুণ। সহসাধারণ সম্পাদক পদে সুব্রত বনাম সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক পদে আলেক জান্ডার বো বনাম শাহনূর, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক পদে জয় চৌধুরী বনাম নিরব, দপ্তর ও প্রচার সম্পাদক পদে আরমান বনাম জ্যাকি আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে জাকির হোসেন বনাম মামনুন হাসান ইমন, কোষাধ্যক্ষ পদে আজাদ খান বনাম ফরহাদ।

এ ছাড়াও কার্যকরী পরিষদের সদস্যদের পদ ১১টি। দুটি প্যানেল থেকে ১১ জন করে মোট ২২ জন এবং স্বতন্ত্র প্রার্থী ২৪ জন। এবার শিল্পী সমিতির নির্বাচনে কমিশনারের দায়িত্ব পালন করছেন পীরজাদা হারুন। অন্য দুই সদস্য হলেন- বিএইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে সোহানুর রহমান সোহানকে। সদস্য মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেন।

আরও পড়ুন