শুক্রবার, ০১ Jul ২০২২, ০৭:৪৮ অপরাহ্ন

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৩ মেয়াদের নির্বাচনের ভোট গ্রহণ শেষ হয়েছে শুক্রবার সন্ধ্যায়; কারা নেতৃত্বে আসছেন-তা জানতে অপেক্ষায় আছেন চলচ্চিত্রের শিল্পীরা।

ভোট গণনা ও ফল ঘোষণার আগেই এফডিসি ছেড়েছেন মিশা-জায়েদ প্যানেল থেকে সহ-সভাপতি পদপ্রার্থী, বিশিষ্ট অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। ৭টা ২১ মিনিটে তিনি এফডিসি ত্যাগ করেন।

এফডিসি ত্যাগের আগে মনোয়ার হোসেন ডিপজল উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘সারা দিন এফডিসিতে ছিলাম, আমি ক্লান্ত। সে কারণে বাসায় যাচ্ছি। ভোটে জয়ের ব্যাপারে আমি আশাবাদী।’

আজ রাত ৮টা ২০ মিনিটে ভোট গণনা শুরু হয়। কিন্তু তার আগেই অন্তর্জালে ইলিয়াস কাঞ্চন-নিপুণ আক্তার পরিষদ বিজয়ী হয়েছে বলে গুজব ছড়িয়ে পড়ে।

রাত ৮টা ২১ মিনিটে ইলিয়াস কাঞ্চনের ফেসবুক পেজ থেকে লাইভ দেখানো হয়। সেখানে বলা হয়, ভোট গণনা শুরু হলো মাত্র। সিসি ক্যামেরা দিয়ে ভোট গণনার লাইভ দেখানো হচ্ছে।

নির্বাচন-পরবর্তী সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন বলেন, ‘৬টা ১০ মিনিটে আমরা ভোট গ্রহণ সর্বশেষ ভোটার পীরজাদা শহীদুল হারুন তাঁর ভোট প্রদান করেছেন। এখন প্রশ্ন উঠতে পারে, ৬টা ১০ মিনিট কেন হলো। আমরা ৯টা ১২ মিনিটে শুরু করেছিলাম, ৫টা ১২ মিনিটে যাঁরা বেষ্টনীর ভেতরে ঢুকেছেন, তাঁদের ভোট নিতে নিতে ৬টা ১০ মিনিট বেজেছে।’

আরও পড়ুন