রবিবার, ০৩ Jul ২০২২, ১২:১৮ পূর্বাহ্ন

বাংলাদেশের ওপর আরও নিষেধাজ্ঞা আসছে বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের আহ্বায়ক রেজা কিবরিয়া। র‍্যাবের ৭ কর্মকর্তার ওপর মার্কিন নিষেধাজ্ঞার প্রসঙ্গে রেজা কিবরিয়া বলেন, এই নিষেধাজ্ঞাই শেষ না, সামনে আরও নিষেধাজ্ঞা আসছে।

এখন শুধু সরকার বিপদে নয়, দেশও বিপদে পড়ছে। শনিবার (২৯ জানুয়ারি) সকালে রাজধানীর নয়াপল্টনে গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। তিনি বলেন, এই বিপদ থেকে উত্তরণের জন্য তাদের (সরকার) সব বিরোধী দলের সঙ্গে আলোচনা করা উচিত।

এটা একটা জাতীয় সমস্যা, শুধু আওয়ামী লীগের সমস্যা নয়। আওয়ামী লীগের শাসনের অবসান ঘটবে এটাও সরকার ইশারা-ইঙ্গিতে বুঝেছে এবং এই সরকারের জন্য এত দিন যারা কাজ করেছে, মানুষকে গুম-খুন করেছে, তারা এখন দুশ্চিন্তায় আছে।

রেজা কিবরিয়া বলেন, সরকার দেশের মানুষকে বুঝতে দিতে চায় না নিজের দোষ-অন্যায়ে তারা কত বড় বিপদে পড়েছে। কত বড় দুশ্চিন্তায় আছে। আমাদের সামরিক বাহিনীকে বিপদে ফেলে দিয়েছে। পুলিশ বাহিনীকে বিপদে ফেলেছে। আমাদের ব্যবসা-বাণিজ্যের ওপর নেতিবাচক প্রভাব পড়তে পারে এটা তারা এখন বুঝতে পারছে।

শুধু নিজেরা ডুববে না, দেশকে ডুবিয়ে এই সরকার ক্ষমতাচ্যুত হবে। ভবিষ্যতে কাদের নামে এ ধরনের নিষেধাজ্ঞা আসতে পারে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নাম-ঠিকানা ধরে আমার কাছে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই।

যদি থাকত, তাহলে সবার নাম ধরে ধরে আমি বলে দিতাম এবং সেটাই মনে হয় ভালো হতো।

আরও পড়ুন