রবিবার, ০৩ Jul ২০২২, ০২:৫৯ অপরাহ্ন

কোনো কিছুর সহায়তা ছাড়াই একসাথে শরীরে ৮৫টি চামচ ধারণ করতে পারেন ইরানের এক ব্যক্তি। সেই সুবাদে অস্বাভাবিক গিনেজ বিশ্বরেকর্ড গড়েছেন তিনি। ওই ব্যক্তির নাম আবুল ফজল মোক্তারি (৫০)। তিনি জানান, শৈশবকাল থেকেই শরীরে চামচ ধারণ করতে পারেন।

ভারতীয় গণমাধ্যম জিজিউজের প্রতিবেদনে বলা হয়, মোক্তারিকে উদ্ধৃত করে বলা হয়, আমি যখন শিশু ছিলাম, তখনই আমার মাঝে এই ট্যালেন্ট লক্ষ্য করি। পরে একে নার্সিং করি। বহু বছর ধরে অনুশীলন ও প্রচেষ্টার পর এই সক্ষমতা আরও বাড়ে। বর্তমানে এই পর্যায়ে নিয়ে এসেছি।

এর আগে এই রেকর্ড ছিল স্পেনের মার্কস রুইজ সেবালোসের। তিনি একসাথে ৬৪টি চামচ শরীরের ধারণ করতে পারতেন। এবার সেই রেকর্ড ভেঙে দিলেন মোক্তারি। তিনি জানান, তার এই দক্ষতা সীমাবদ্ধ নয়। ৫০ বছর বয়সী এই ব্যক্তি বলেন, শুধু চামচ নয়, যেকোনো হালকা বস্তু আমি অনায়াসে শরীরে অনেকটি ধারণ করতে পারি। যেমন-প্লাস্টিক, গ্লাস, ফল, পাথর, কাঠ, এমনকি একজন পূর্ণ বয়স্ক মানুষকেও।

এতদিন মোক্তারির এই গুণের কথা তেমন কেউ জানতেন না। গিনেজ বিশ্ব রেকর্ডের সুবাদে অবশেষে তা প্রকাশ্যে এলো। তিনি বলেন, কোনো কিছুর সহায়তা ছাড়া আমি যেকোনো বস্তু আমার শরীরে ধারণ করার চেষ্টা করি। এই প্রচেষ্টা কাজে দিয়েছে।

আরও পড়ুন