রবিবার, ০৩ Jul ২০২২, ০২:১৯ অপরাহ্ন

মুসলিম ধর্মের দশম শ্রেণিতে পড়ুয়া ১৪ বছর বয়সী কিশোরীকে পঞ্চগড় থেকে অপহরণ হওয়ার ১৮ দিন পর বগুড়ার শেরপুর উপজেলার বিনোদপুর (কাশিয়াবালা) এলাকা থেকে উদ্ধার করেছে র‍্যাব ১২। শনিবার (২৯ জানুয়ারি) বিকেল সাড়ে ৫ টার দিকে শাঁখা পরা অবস্থায় তাকে উদ্ধার করে। ওই সময় অপহরণের অভিযোগে বিল্পব প্রেম (২৭) গ্রেফতার করা হয়। গ্রেফতার বিল্পব পঞ্চগড় জেলার দেবিগঞ্জ উপজেলার সোনাহার বাজারপাড়া গ্রামের দিলীপের ছেলে।

গ্রেপ্তার হওয়া এলাকা থেকে জানা যায়, বিল্পব প্রেমের স্ত্রীও আছে। প্রেমের ফাঁদে ফেলে দশম শ্রেণীর ছাত্রীকে নিয়ে পালিয়ে আসে। এখানে তার আত্মীয়র বাড়িতে আত্মগোপন করে থাকে। তবে মেয়েটি মুসলিম ধর্মের হলেও বিষয়টি কাউকে বুঝতে দেওয়া হয়নি। তাকে হিন্দু ধর্মের রীতি অনুযায়ী শাঁখা সিঁদুর পরিয়ে রাখা হয়েছিল।

র‍্যাব-১২ বগুড়া তাদের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, জানুয়ারি মাসের ১১ তারিখ পঞ্চগড় জেলার দেবিগঞ্জ থেকে মুসলিম ধর্মের দশম শ্রেণিতে পড়ুয়া স্কুল ছাত্রীকে বিকেল সাড়ে ৫ টায় অভিযুক্ত বিপ্লব অপহরণ করে। এরপর থেকে ভুক্তভোগী স্কুল ছাত্রীকে নিয়ে অভিযুক্ত বগুড়ার শেরপুরে আত্মগোপনে ছিল।

ঘটনার পর থেকে র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের গোয়েন্দা দল কয়েকটি আভিযান পরিচালনা করে। এক পর্যায়ে গোপন সংবাদের ভিত্তিতে বিপ্লবকে শেরপুর উপজেলার বিনোদপুর (কাশিয়াবালা) এলাকা থেকে থেকে গ্রেফতার ও ভুক্তভোগী ছাত্রীকে উদ্ধার করা হয়।

র‍্যাব-১২ বগুড়ার কোম্পানি কমান্ডার (স্ক্রোয়াড্রন লিডার) সোহরাব হোসেন জানান, অভিযুক্তকে দেবিগঞ্জ থানায় হস্তান্তর করা হবে। এবং আইনি সব প্রক্রিয়া মেনে ভুক্তভোগী ছাত্রীকেও থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে

আরও পড়ুন