সোমবার, ০৪ Jul ২০২২, ০৮:৩৩ অপরাহ্ন

সম্প্রতি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সে নির্বাচনে সাধারণ সম্পাদক পদকে ঘিরে তৈরি হয়েছে বিতর্ক ও নানা সমালোচনার ঝড়। সাধারণ সম্পাদক পদে জয় পেয়েছেন জায়েদ খান। অপর দিকে নিপুণ কাঞ্চন প্যানেল থেকে সাধারণ সম্পাদক পদে হেরেছেন চিত্র নায়িকা নিপুণ। নির্বাচনে হেরে চিত্র নায়িকা নিপুণ রবিবার (৩০ জানুয়ারি) সংবাদ সম্মেলন করেন। সেখানে সংবাদ সম্মেলনে বেশকিছু আলাপের স্ক্রিনশট প্রকাশ্যে আনেন চিত্রনায়িকা নিপুন।

সংবাদ সম্মেলনে প্রজেক্টরের মাধ্যমে জায়েদ খানের আলাপের এসব স্ক্রিনশট দেখানো হয়। যা এরইমধ্যে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। স্ক্রিনশটে দেখা যায়, নির্বাচন নিয়ে উচ্চ পর্যায়ের কোনো এক ব্যক্তির সঙ্গে মেসেজ আদান-প্রদান করেছেন জায়েদ খান। তাদের আলাপচারিতার কিছু অংশ এরকম:

জায়েদ খান: ভাইয়া পেমেন্ট ক্লিয়ার, নো টেনশন

অপর ব্যক্তি: বেশ। তাদের সবাইকে বিএফডিসির গেট থেকে একটু দূরে অবস্থান করতে বলে দিয়েছি আমি। তুমি বুকে সাহস রেখে কাজ চালিয়ে যাও।

জায়েদ খান: ভাইয়া হারুণ ভাই বলল রিয়াজকে সরাতে হবে

অপর ব্যক্তি: শোনো জায়েদ, সব তোমার ইচ্ছে মতো হলে চলবে না। প্রশাসনিক ঝামেলা আমাকে পোহাতে হয়। রিয়াজকে টেকনিক্যালি এখন কিছু করতে গেলে তোমার ওপর চাপ সৃষ্টি হবে। রিয়াজ বরং ভেতরেই থাকুক। বিকল্প উপায় বের করো।

জায়েদ খান: ভাইয়া আমি সব সেটিং করে রেখেছি। আপনি পারমিশন দিলে গেম প্লে স্টার্ট করব।

এসব স্ক্রিনশটের ব্যাপারে নিপুণ বলেন, এগুলো ইতোমধ্যে আইজিপির কাছে আমি দিয়েছি। তিনি আমাকে আশ্বাস দিয়েছেন, কারা এটা করেছে, সেটা তিনি বের করবেন।

নিপুনের এই অভিযোগের পরেই সাংবাদিকদের মুখোমুখি হন জায়েদ খান। তিনি স্ক্রিনশটগুলোকে ‘সুপার এডিটেড’ বলে দাবি করেছেন। বলেন, স্ক্রিনশটের ব্যাপারটি নির্বাচনের আগের দিনই আমার কাছে এসেছে। একজন পাঠিয়েছে। আধুনিক যুগে এগুলো সবাই জানেন। এসব স্ক্রিনশট ছড়ানোর বিষয়ে মামলা করবেন বলেও তিনি জানিয়েছেন।

প্রসঙ্গত, এবারের নির্বাচনে সাধারণ সম্পাদক পদে ভিন্ন প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছেন জায়েদ খান ও নিপুন। এতে ১৩ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন জায়েদ। তবে অনিয়মের অভিযোগ তুলে নিপুন পুনরায় সাধারণ সম্পাদক পদে নির্বাচনের দাবি জানিয়েছেন।

আরও পড়ুন