রবিবার, ০৩ Jul ২০২২, ০২:৪৫ অপরাহ্ন

আজ সকাল থেকে ষষ্ঠ ধাপে অনুষ্ঠিত কুমিল্লার মুরাদনগর ও মনোহরগঞ্জ উপজেলার ২৪ ইউনিয়নের ভোটগ্রহণ চলছে। আজ সোমবার ৩১ জানুয়ারি সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। ভোট দিতে প্রতি কেন্দ্রে পুরুষের তুলনায় নারীর উপস্থিতি বেশি লক্ষ্য করা গেছে।

কিন্তু মুরাদনগরের নবীপুর পূর্ব ইউনিয়নের নজরুল একাডেমী কেন্দ্রে দেখা গেছে ব্যাতিক্রম চিত্র। ৬৫ বছর বয়সী ফিরুজা খাতুন নামে এক বৃদ্ধাকে দেখা গেছে ইভিএমে ভোট দিতে তিনি বালুর মধ্যে আঙুল ঘষছেন। ফিরুজা খাতুন ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের বাখরনগর গ্রামের মৃত শব্দর আলীর স্ত্রী।

এ সময় তিনি বলেন, ‘আমি ভোটটা দিতে চাই। না দিতে পারলে মরেও শান্তি পাবো না। ভোট দিতে গত রাতে নামাজ, কুরআন তিলাওয়াতসহ বিভিন্ন ইবাদত করেছেন তিনি। স্যারেরা বলেছেন বালুতে আঙুল ডোললে ভোট দিতে পারবো। তাই ডোলছি। যেভাবেই হোক এবারের ভোট দিয়ে মরতে চাই। জীবনে আর কোনো দুঃখ থাকবে না।’

এ বিষয়ে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার দিদার হোসেন বলেন, ‘আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি শতভাগ ভোটগ্রহণ করতে। বিশেষ করে নারীদের ক্ষেত্রে ভোটগ্রহণে ফিঙ্গারে সমস্যা হচ্ছে। যাদের মিলছে না শেষ সময়ে পুনরায় চেষ্টা করা হবে।’

এদিকে কুমিল্লার দুই উপজেলার মধ্যে মুরাদনগর উপজেলায় ২২টির মধ্যে ২১টিতে এবং মনোহরগঞ্জ উপজেলায় ১১টি ইউনিয়নের মধ্যে ১টিতে সংরক্ষিত সদস্যসহ ৪টি পদে ভোটগ্রহণ চলছে।

আরও পড়ুন