বুধবার, ২৯ Jun ২০২২, ০৬:৩২ অপরাহ্ন

টাঙ্গাইলের নাগরপুরে নবজাতক শিশু হ’ত্যা মামলায় মা-মেয়ে কে গ্রেফতার করেছে নাগরপুর থানা পুলিশ। রবিবার (৩০ জানুয়ারি) দিনভর অভিযান চালিয়ে উপজেলার বেকড়া ইউনিয়নের উত্তরপাড়া থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। তারা হলেন ওই গ্রামের ছনির মোল্লার স্ত্রী হাফিজা (৩৮) ও মেয়ে সোনিয়া (১৮)। তাদের বিরুদ্ধে নাগরপুর থানায় শিশু হত্যা মামলা রুজু করে টাঙ্গাইল বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

এ বিষয়ে নাগরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সরকার আবদুল্লাহ আল মামুন বলেন, নাগরপুর উপজেলা স্বাস্ব্য কমপ্রেক্স থেকে নবজাতকের লা’শ উদ্বারের পর সোনিয়াসহ তার পরিবারের লোকজনদের নবজাত শিশুর মৃ’ত্যুর বিষয়ে জানার জন্য জিজ্ঞাসাবাদ করা হয়। মা-মেয়ে এই হ’ত্যা কান্ডের সত্যাতা পাওয়ায় তাদের বিরুদ্ধে একটি হ’ত্যা মামলা দিয়ে জেল হাজতে প্রেরন করা হয়েছে।

উল্লেখ্য বেকড়া ইউনিয়নের বেকড়া উত্তরপাড়া গ্রামের ছনির মোল্লার কুমারী মেয়ে সোনিয়া (১৮)। শনিবার রাত সাড়ে দশটায় দিকে পেট ব্যাথা নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। ভোর রাতে ওই মেয়ে ও তার মা কমপ্লেক্সে টয়লেটে দীর্ঘ সময় অবস্থান করে একটি কন্যা সন্তান জম্ম দেন। এ সময় হাসপাতালে ভর্তিকৃত রোগীরা টয়লেটে শিশুর কান্নার শব্দ শোনতে পান। প্রায় দুই ঘন্টা পর মা ও মেয়ে বের হয়ে সিটে আসে।

রবিবার সকালে ডাক্তার নিয়মিত রোগী পরিদর্শন শেষে ওই মেয়েকে ছাড়পত্র দেন ডা.কাজল পোদ্দার। সকাল আনুমানিক নয়টার দিকে দুজন পথ শিশু হাসপাতালের ড্রেনে নবজাতক শিশুটি দেখে লোকজন ডাকে।

পরে হাসপাতাল কর্তৃপক্ষসহ আশ পাশের লোকজন জড়ো হয়ে নাগরপুর থানায় খবর দিলে পুলিশ নবজাত শিশুটির লা’শ উদ্বার করে।

আরও পড়ুন