শুক্রবার, ০১ Jul ২০২২, ০২:৩৫ পূর্বাহ্ন

হবিগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় পুলিশের করা মামলায় দলটির কেন্দ্রীয় কমিটির সমবায় বিষয়ক সম্পাদক জি কে গউছসহ ৪০ নেতাকর্মীর জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি ) বিকেলে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন দুপুর দেড়টার দিকে হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এমএলবি মেজবাহ্ উদ্দিন আহমেদ তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জানা গেছে, গত ২২ ডিসেম্বর খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশ আহ্বান করে জেলা বিএনপি। এতে ড. খন্দকার মোশাররফ হোসেনসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। দুপুর ২টায় সমাবেশ শুরুর কথা থাকলেও পৌনে ২টায় নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সময় পুলিশসহ বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক জি কে গউছসহ ২ হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেন। এরপর গত ৫ জানুয়ারি হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও এএফএম আব্দুল মবিনের আদালত তাদের ৬ সপ্তাহের আগাম জামিন প্রদান করা হয়।

এদিকে আজ মঙ্গলবার জামিনের মেয়াদ শেষে জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠায়।

ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী বলেন, আসামিরা ছয় সপ্তাহের আগাম জামিনে ছিলেন। আজ মঙ্গলবার তারা আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক তা বাতিল করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আরও পড়ুন