শুক্রবার, ০১ Jul ২০২২, ০১:০১ পূর্বাহ্ন

টলিউডের আলোচিত অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহান। বিভিন্ন সময় নিজের ব্যক্তিগত জীবন ও ক্যারিয়ার নিয়েই আলোচনায় থাকেন তিনি। এই অভিনেত্রীর বিবাহবিচ্ছেদ, অন্তঃসত্ত্বা হওয়ার খবর বেশ তোলপাড় ফেলে টলিপাড়ায়। নানা জলঘোলা হওয়ার পর পুত্রসন্তানের মা হন নুসরাত।

তারপর প্রশ্ন উঠে এই সন্তানের বাবা কে? পরে জানা যায় নুসরাতের পুত্র ঈশানের বাবা চিত্রনায়ক যশ দাশগুপ্ত। ধারণা ছিল, এবার যশ-নুসরাতের বিষয়ে ভাটা পড়বে। কিন্তু দুজন দুই ধর্মের অনুসারী হওয়ায় কিছুদিন ধরে কথা উড়ছে তারা কোন ধর্ম মতে বিয়ে করেছেন! এরই মাঝে ধর্মের ইস্যুটি উসকে দিলেন নুসরাত নিজেই।

নুসরাত জাহান মুসলিম ধর্মের অনুসারী। অন্যদিকে তার স্বামী যশ হিন্দু ধর্মের অনুসারী। তাই স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে তাদের সন্তানের ধর্ম পরিচয় কি হবে। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডেকে দেওয়া এক সাক্ষাৎকারে যশ-নুসরাতের পুত্রের ধর্ম নিয়ে প্রশ্ন করেন সঞ্চালক। উত্তরে নুসরাত বলেন—‘একজন ভালো মানুষের মতো বেড়ে উঠবে ঈশান। আমার সন্তান দুই ধর্ম থেকেই শিক্ষা নেবে।

অভিভাবক হিসেবে আমরা দু’জনেই খুবই উদারমনস্ক। আমাদের বাড়িতে দীপাবলি, দুর্গাপূজা, ঈদ, ক্রিসমাস পালন করা হয়। আমার মনে হয় ঈশানের সামনে আমরা প্রকৃত ধর্ম নিরপেক্ষ ভারতের উদাহরণ তুলে ধরতে পারব। ঈশান ধর্ম নিরপেক্ষ রাষ্ট্রের আদর্শ নাগরিক হিসেবে বড় হবে, এটাই আমার বিশ্বাস।’

২০১৯ সালে তুরস্কে উড়ে গিয়ে ব্যবসায়ী নিখিল জৈনকে বিয়ে করেন নুসরাত। বছর ঘুরতে না ঘুরতেই সেই সম্পর্কে ভাঙন ধরে। তখন সামনে আসে অভিনেতা যশ দাশগুপ্তর নাম। গত বছর আলিপুর আদালত জানান, নুসরাত ও নিখিলের বিয়ে বৈধ নয়! তবে সব আলোচনা ভুলে স্বামী-সন্তান ও ক্যারিয়ার নিয়ে ব্যস্ত নুসরাত জাহান।

আরও পড়ুন