রবিবার, ০৩ Jul ২০২২, ০১:৪৩ অপরাহ্ন

ভোটের দিন অ’স্ত্র লোড রাখার ঘোষণা দিয়েছেন আওয়ামীলীগ মনোনীত এক চেয়ারম্যান প্রার্থী। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ঘটনাটি চট্টগ্রামের সাতকানিয়ায়। উপজেলার খাগরিয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের আওয়ামীলীগ প্রার্থী আকতার হোসেনের এমন ঘোষণা নিয়ে চলছে এলাকায় সামলোচনা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায় বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) নির্বাচনী প্রচারণায় হাতে মাইক দিয়ে ঘোষণা দিচ্ছেন। তবে চেয়ারম্যান প্রার্থীর দাবি এটার এডিট করা ভিডিও।

ভিডিওতে দেখা যাচ্ছে, চেয়ারম্যান প্রার্থী আকতার হোসেন প্রকাশ্যে দুটি আ’গ্নেয়া’স্ত্র ‘লোড’ করে রাখার ঘোষণা দিয়েছেন। ভিডিওটিতে তাকে বলতে শোনা যায়, ‘আমার কাছে সবসময় মা’ল (অ’স্ত্র) দুইটি থাকে। যেখানে যেভাবে হোক, আগে কাজ করে ফেলবেন। পরে খেলা দেখা যাবে। সবসময় আমার মা’লও লোড। আমিও প্রস্তুত।’ এ সময় তার অনুসারীরা ‘খেলা হবে, খেলা হবে’ বলে স্লোগান দিতে থাকেন।

এ বিষয়ে অভিযুক্ত নৌকা প্রতীকের প্রার্থী আকতার হোসেন বলেন, আমার কাছে একটি লাইসেন্স করা অ’স্ত্র আছে৷ এটি খাগরিয়ার সবাই জানে। এই অ’স্ত্র দিয়ে বিগত সময়ে কারও ক্ষতি করিনি। আমরা খুবই শান্ত প্রকৃতির লোক। আমরা কোনো সময় কোনো মামলার আসামিও হইনি, বাদীও হইনি।

তিনি আরও বলেন, নির্বাচন ঘিরে আমার প্রতিপক্ষ প্রার্থীরা আমার বিরুদ্ধে ষ’ড়যন্ত্র করছেন। কিছু দুষ্ট প্রকৃতির হ্যাকার আমার বক্তব্য বিকৃত করে মিথ্যা ভিডিও বানিয়ে গুজব ছড়াচ্ছে। আমি এ ধরনের কোনো কথা বলিনি। আমার ভিডিও এডিট করে অনলাইনে ছড়িয়েছে তারা। আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে তারা এসব কাজ করছে।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম জেলা পুলিশ সুপার (এসপি) এস এম রশিদুল হক বলেন, ভিডিওটি আমি একটু আগে দেখেছি। এ বিষয়ে আমি খোঁজ নিচ্ছি।

আরও পড়ুন