শুক্রবার, ১৩ মে ২০২২, ০৬:৩০ অপরাহ্ন

নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে সিদ্ধান্তে আসলেন আপিল বোর্ড। চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে নিপুনের অভিযোগ আমলে নিয়ে শনিবার সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে চিত্র নায়ক জায়েদ খানেকে তার পদ থেকে সরিয়ে দেয়ার সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে।

এদিন বিকেল ৫টায় দুই সাধারণ সম্পাদককে নিয়ে সভা আহ্বান করেছে শিল্পী সমিতির নির্বাচনের আপিল বোর্ড। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশমতো সেই সভার মূল দায়িত্ব পালন করছেন আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান।

আজকের সভায় উপস্থিত থাকতে বলা হয়েছে অভিযোগকারী নিপুণ, অভিযুক্ত জায়েদ খান, চুন্নু, সমিতির নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চন ও দুই নির্বাচন কমিশনারকে। তবে আগেই জানা গেছে, জায়েদ আজ এফডিসিতে উপস্থিত থাকবেন না৷

এর আগে, শুক্রবার জায়েদ খান জানান, অবৈধ এই কমিটির ডাকা কোনো মিটিংয়ে তিনি অংশগ্রহণ করবেন না। কারণ, নির্বাচনী তফসিলে ২৯ জানুয়ারি বিকেল ৫টার মধ্যে আপিল নিষ্পত্তি করে ৩০ জানুয়ারি চূড়ান্ত ফলাফল ঘোষণার কথা উল্লেখ আছে। সে হিসেবে আপিল নিষ্পত্তি হওয়ার পর আপিল বোর্ডের কোনো এখতিয়ার নেই মন্ত্রণালয়কে চিঠি দেওয়ার। আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান আর মোহাম্মদ হোসেন উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমার বিরুদ্ধে লেগেছেন।

আরও পড়ুন