বৃহস্পতিবার, ০৭ Jul ২০২২, ০২:২৯ অপরাহ্ন

সদ্য অনুষ্ঠিত আলোচিত শিল্পী সমিতির নির্বাচনে ‘সাধারণ সম্পাদক’ পদে জয়ী জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে চিত্রনায়িকা নিপুণ আক্তারকে জয়ী ঘোষণা করেছে আপিল বোর্ড। প্রার্থিতা বাতিলের প্রতিক্রিয়ায় জায়েদ খান বলেছেন, আপিল বোর্ডের কোনো ভ্যালু নেই। তারা এরকম কোনো সিদ্ধান্ত দিতে পারে না৷ শনিবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে চিত্রনায়িকা নিপুণ আক্তারকে জয়ী ঘোষণা করা হয়।

জায়েদ খানের প্রার্থিতা বাতিলের প্রসঙ্গে তিনি বলেন, এটা আইন বহির্ভূত, পৃথিবীতে এটা নজিরবিহীন ঘটনা, প্রজ্ঞাপনের পর মৃত আপিল বোর্ড রায় ঘোষণা করে। আমি আইনি নোটিশ দেওয়ার পরও তারা যা করেছে। আমি তাদের বিরুদ্ধে মামলা করবো।

এর আগে শনিবার সন্ধ্যায় এফডিসিতে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণ আক্তারকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করে শিল্পী সমিতির নির্বাচনের আপিল বোর্ড। এছাড়া শিল্পী সমিতির কার্যকরী পরিষদের সদস্য চুন্নুর প্রার্থিতাও বাতিল করা হয়।

প্রসঙ্গত, নির্বাচনের পর ‘ভোট কেনার’ অভিযোগ তুলে জায়েদ খানের প্রার্থিতা বাতিলের আবেদন করেন পরাজিত প্রার্থী নিপুণ। এমনকি এই পদে পুনরায় ভোটের দাবিও তোলেন তিনি। ওই আবদনের পরিপ্রেক্ষিতে জায়েদ খানের পদ বা প্রার্থিতা বাতিল হবে কী না- সে বিষয়ে পূর্ব ঘোষণা অনুযায়ী শনিবার বিকেলে এফডিসিতে বসেন শিল্পী সমিতির আপিল বোর্ড।

আরও পড়ুন