শনিবার, ০২ Jul ২০২২, ০৫:১৪ পূর্বাহ্ন

২০২২-২০২৪ মেয়াদে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচিতদের অভিনন্দন জানিয়েছেন ঢালিউড কিং শাকিব খান। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে তিনি এ অভিনন্দন জানান।

ওই স্ট্যাটাসে শাকিব খান আরও লেখেন, ‘আশা করি, নবনির্বাচিত সভাপতি, সাধারণ সম্পাদকসহ বাকি সবাই মিলে চলচ্চিত্র শিল্পী ও চলচ্চিত্র শিল্পের স্বার্থে সঠিকভাবে কাজ করবেন।’

এর আগে শাকিব খান চলচ্চিত্র শিল্পী সমিতির দুই মেয়াদে সভাপতির দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। ২০১৭ অনুষ্ঠিত এই সমিতির নির্বাচনে মিশা সওদাগররের কাছে হেরে যান শাকিব খান। এরপর মিশা সওদাগরও পরপর দুই মেয়াদে সভাপতি নির্বাচিত হন। গত ৩০ জানুয়ারি অনুষ্ঠিত ভোটে ইলিয়াস কাঞ্চনের কাছে হেরে গেলে সভাপতি পদে তার হ্যাটট্রিক জয় হয়নি।

রোববার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এফডিসির উন্মুক্ত প্রাঙ্গণে ইলিয়াস কাঞ্চনকে শপথ পাঠ করিয়েছেন মিশা সওদাগর। এরপর নিয়ম অনুযায়ী সমিতির অন্যান্য নির্বাচিত নেতাদের শপথ পাঠ করিয়েছেন ইলিয়াস কাঞ্চন। তবে শপথ অনুষ্ঠানে অংশ নেয়নি মিশা-জায়েদ প্যানেল থেকে নির্বাচিতরা।

প্রসঙ্গত, গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত এই নির্বাচনের ঘোষিত ফলাফলে ২১টি পদে মিশা-জায়েদ প্যানেল থেকে ১১ জন বিজয়ী হন। অন্যদিকে ১০ জন জয় পায় ইলিয়াস কাঞ্চন-নিপুন প্যানেল থেকে। তবে এর পরপরই ফলাফল না মেনে প্রথমে এই ভোটের দায়িত্বে থাকা নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করেন নিপুন। তাতেও ফলাফল পরিবর্তন হয়নি।

পরে আপিল বোর্ডে অভিযোগ করলে শনিবার (৫ ফেব্রুয়ারি) জায়েদ খানের প্রার্থিতা বাতিল করা হয়। আর সাধারণ সম্পাদকের পদে জয় পান নিপুন। পাশাপাশি সদস্য পদে জয় পাওয়া চুন্নুর প্রার্থিতাও বাতিল ঘোষণা করা হয়। তিনিও মিশা-জায়েদ প্যানেল থেকে নির্বাচিত হয়েছিল। তার স্থলে জয়ী ঘোষণা করা নাদের খানকে। তিনি ইলিয়াস কাঞ্চন-নিপুন প্যানেল থেকে প্রার্থী হয়েছিলেন

আরও পড়ুন