রবিবার, ০৩ Jul ২০২২, ০২:৩৯ অপরাহ্ন

শিল্পী সমিতিতে নাটকীয়তা বেড়েই চলছে কেবল। রোববার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এফডিসির উন্মুক্ত প্রাঙ্গণে শপথ অনুষ্ঠানে অংশ নেয়নি সম্প্রতি অনুষ্ঠিত শিল্পী সমিতি নির্বাচনে মিশা-জায়েদ প্যানেল থেকে নির্বাচিতরা। তবে, নবনির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চনকে শপথ পাঠ করিয়েছেন মিশা সওদাগর। এরপর নিয়ম অনুযায়ী সমিতির অন্যান্য নির্বাচিত নেতাদের শপথ পাঠ করিয়েছেন ইলিয়াস কাঞ্চন।

সবার শপথ গ্রহণ শেষে ইলিয়াস কাঞ্চনের উদ্দেশে মিশা সওদাগর বলেন, আপনি আলোকিত মানুষ। আপনার আলোয় শিল্পী সমিতিকে আলোকিত করবেন। এখানে সবাই আসলে খুশি হতাম। ভবিষ্যতে সবাই যেন আসে, সেই ব্যবস্থা আপনি করবেন।

নির্বাচিতদের উদ্দেশে শিল্পী সমিতির সাবেক এই সভাপতি আরও বলেন, এই প্যানেলকে আমরা (বিগত প্যানেল) যেকোনো সহযোগিতা করব। পেছনে কী হয়েছে সেটা মনে রাখার দরকার নেই। উনার (ইলিয়াস কাঞ্চন) ও উনার টিমের ডাকে আমি সবসময় আসব।

শপথ পাঠ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কিংবদন্তি নায়ক আলমগীর, পরিচালক সোহানুর রহমান সোহান, দেলোয়ার জাহান ঝন্টুসহ অনেকেই।

এদিন শপথ গ্রহণ করেছেন সাধারণ সম্পাদক পদে জয়ী হওয়া নায়িকা নিপুন, সহ-সাধারণ সম্পাদক পদে বিজয়ী সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক শাহনূর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন ইমন। এছাড়াও ছিলেন কার্যকরী পরিষদে জয়লাভ করা অমিত হাসান, ফেরদৌস, কেয়া, জেসমিন প্রমুখ।

প্রসঙ্গত, গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত এই নির্বাচনের ঘোষিত ফলাফলে ২১টি পদে মিশা-জায়েদ প্যানেল থেকে ১১ জন বিজয়ী হন। অন্যদিকে ১০ জন জয় পায় ইলিয়াস কাঞ্চন-নিপুন প্যানেল থেকে। তবে এর পরপরই ফলাফল না মেনে প্রথমে এই ভোটের দায়িত্বে থাকা নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করেন নিপুন। তাতেও ফলাফল পরিবর্তন হয়নি।

পরে আপিল বোর্ডে অভিযোগ করলে শনিবার (৫ ফেব্রুয়ারি) জায়েদ খানের প্রার্থিতা বাতিল করা হয়। আর সাধারণ সম্পাদকের পদে জয় পান নিপুন। পাশাপাশি সদস্য পদে জয় পাওয়া চুন্নুর প্রার্থিতাও বাতিল ঘোষণা করা হয়। তিনিও মিশা-জায়েদ প্যানেল থেকে নির্বাচিত হয়েছিল। তার স্থলে জয়ী ঘোষণা করা নাদের খানকে। তিনি ইলিয়াস কাঞ্চন-নিপুন প্যানেল থেকে প্রার্থী হয়েছিলেন।

মিশা-জায়েদের প্যানেল থেকে এবার জয়ীদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন সহ-সভাপতি পদে রুবেল ও ডিপজল এবং সদস্য পদে মৌসুমী।

আরও পড়ুন