বুধবার, ২৯ Jun ২০২২, ০৬:০৯ অপরাহ্ন

একজন সফল রাষ্ট্রনায়ক হিসেবে শেখ হাসিনার অবদান আজ আন্তর্জাতিকভাবে স্বীকৃত। ইতোমধ্যে তিনি গণতন্ত্র, স্বাস্থ্য ও শিশু মৃত্যুর হার হ্রাস, তথ্যপ্রযুক্তির ব্যবহার, দারিদ্র্য বিমোচন, উন্নয়ন এবং দেশে দেশে জাতিতে জাতিতে সৌভ্রাতৃত্ব, সম্প্রীতি ও শান্তি প্রতিষ্ঠার জন্য আন্তর্জাতিকভাবে বিভিন্ন খেতাব আর সম্মানে ভূষিত হয়েছেন।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে ২০৪১ সালে বাংলাদেশ আধুনিক ও উন্নত দেশে পরিণত হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। তিনি বলেন, তবে এ কাজ একদিনে হবে না। এজন্য সময় ও পরিকল্পনা নিয়ে কাজ করতে হবে।

আজ সোমবার ঢাকার রাজারবাগ পুলিশ মিলনায়তনে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে আইজিপি এ কথা বলেন।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন। তিনি দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি জনকল্যাণে কাজ করতে পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

সচিব বলেন, ‘দেশের আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে অর্থনৈতিক ক্ষেত্রে বাংলাদেশ অনেক দূর এগিয়েছে। সমাজে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে না পারলে এভাবে দেশের উন্নয়ন হবে না।

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকতে হবে।’

আরও পড়ুন