সোমবার, ০৪ Jul ২০২২, ০৯:০৪ অপরাহ্ন

কিশোরগঞ্জের ভৈরবের কালিকাপ্রসাদ ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মো. লিটন মিয়াকে শপথ নেওয়ার পরপরই গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, গত বছরের ২৬ ডিসেম্বর ভৈরবে ৭টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। এদিন কালিকাপ্রসাদ ইউনিয়নের একটি কেন্দ্রে পুলিশের ওপর হামলা ও গুলির অভিযোগে পুলিশ বাদী হয়ে চেয়ারম্যান লিটন মিয়াসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করে। এ সময় অজ্ঞাতনামা আরও ৫০ জনকে আসামি করা হয়। এই মামলার পর পলাতক ছিলেন লিটন। এদিকে নবনির্বাচিত চেয়ারম্যান হিসেবে আজ মঙ্গলবার শপথ নিতে জেলা প্রশাসকের কার্যালয়ের যান। শপথ নেওয়ার পর কার্যালয় থেকে বের হলে ডিবি পুলিশ তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত চেয়ারম্যান লিটন মিয়ার ভাতিজা ফজলুল কবির বলেন, আমার চাচা আজ শপথ নিতে কিশোরগঞ্জ ডিসি অফিসে এসেছিলেন। তবে শপথের পর বের হলে ডিবি পুলিশ তাকে গ্রেপ্তার করে। নির্বাচনের দিনের ঘটনার সঙ্গে তিনি জড়িত ছিলেন না। তাকেসহ আমাকে পুলিশ মামলায় মিথ্যা আসামি করেছে।

কিশোরগঞ্জের ডিবি পুলিশের পরিদর্শক মো. রফিকুল ইসলাম বলেন, গত বছরের ২৬ ডিসেম্বর ভৈরবে ৭টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। এ সময় ভোটকেন্দ্রে সংঘর্ষ হয়। এদিন জনতা পুলিশের ওপর আক্রমণ করে। এ ঘটনায় দায়ের হওয়া মামলায় চেয়ারম্যান লিটন মিয়াকে আসামি করা হয়। মামলার পর থেকে তিনি পলাতক ছিলেন। তাকে গ্রেপ্তার করা হয়েছে।

ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম মোস্তফা বলেন, নবনির্বাচিত চেয়ারম্যান লিটন মিয়াকে গ্রেপ্তারের খবর শুনেছি।

আরও পড়ুন