সোমবার, ০৪ Jul ২০২২, ০৭:১০ অপরাহ্ন

দেশের আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ক্রেতাদের পাওনা টাকা ফেরত দেওয়া ও পুনরায় প্রতিষ্ঠান পরিচালনার জন্য সিইও রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিনকে মুক্তি দেওয়ার আহ্বান জানিয়েছে ইভ্যালি মার্চেন্ট অ্যান্ড কনজিউমার কো-অর্ডিনেশন কমিটি। একই সঙ্গে ইভ্যালির বর্তমান পরিচালনা কমিটির কার্যক্রম স্পষ্ট নয় বলেও অভিযোগ করা হয়।

মঙ্গলবার ডিআরইউতে এক সংবাদ সম্মেলনে তারা এ আহবান জানান।

এ সময় ইভ্যালি মার্চেন্ট অ্যান্ড কনজিউমার কো-অর্ডিনেশন কমিটির সহ-সমন্বয়ক সাকিব হাসান বলেন, সুনির্দিষ্ট কোনো অভিযোগ ছাড়াই রাসেলকে কারাগারে রাখা হয়েছে এবং ইভ্যালি বন্ধ করে দেয়া হয়েছে। ইভ্যালির সার্ভার চালু হলেও নতুন কমিটি ভোক্তা ও মার্চেন্টদের টাকার কোনো হিসাব দিতে পারবে না বলেও অভিযোগ তাদের।

এ সময় শর্তসাপেক্ষে রাসেলের মুক্তির দাবি জানিয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে সংবাদ সম্মেলনে ভোক্তারা বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আমরা হাজার হাজার মার্চেন্ট এবং লাখ লাখ ভোক্তার কথা চিন্তা করে আমাদের জিম্মায় মো. রাসেলকে জামিন দিতে আপনার হস্তক্ষেপ কামনা করছি।’

উল্লেখ্য, প্রতারণার অভিযোগে গত বছরের ১৬ সেপ্টেম্বর বিকেলে মোহাম্মদপুরে স্যার সৈয়দ রোডের নিলয় কমপ্রিহেনসিভ হোল্ডিংয়ের (হাউজ নম্বর ৫-৫এ) বাসা থেকে ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল ও তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনকে আটক করে র‌্যাব।তারা দুজন এখন কারাগারে।

হাইকোর্টের নির্দেশে গত বছরের ১৮ অক্টোবর ইভ্যালির পরিচালনার দায়িত্ব নেন আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের নেতৃত্বে গঠিত পাঁচ সদস্যের পরিচালনা পর্ষদ।

আরও পড়ুন