বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ১১:২২ অপরাহ্ন

শামীম একজন ‘সলিড’ অলরাউন্ডার। ব্যাটিং-বোলিংয়ের সঙ্গে ফিল্ডিং দিয়েও নিজেকে দারুণভাবে চিনিয়েছেন তরুণ এই ক্রিকেটার।
বাংলাদেশকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা পাইয়ে দিতে বড় ভূমিকা রেখেছিলেন তিনি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের আজকের দিনের প্রথম ম্যাচে মিনিস্টার ঢাকার বিপক্ষে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ করেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে দলীয় নয় রানের মাথায় ১ রান করে ফজলহক ফারুকীরং বলে প্যাভিলিয়নে ফেরেন জাকির হাসান।

তবে এরপর উইল জ্যাক এবং অধিনায়ক আফিফ হোসেন মিলে গড়ে তোলেন ৪০ রানের পার্টনারশিপ। ২৪ বলে ২৬ রান করা উইল জ্যাকের উইকেট তুলে নেন আরাফাত সানি। এরপরে ছন্দ পতন হয় চট্টগ্রামের। মাশরাফি বিন মর্তুজার বলে মাত্র দুই রান করেই প্যাভিলিয়নে ফেরেন মেহেদী হাসান মিরাজ।

দুর্দান্ত খেলতে থাকা আফিফ হোসেনের উইকেট তুলে নেন মাহমুদুল্লাহ রিয়াদ। ২৪ বলে ২৭ রান করেন তিনি। এরপর মাত্র ৯ রান করেই প্যাভিলিয়নে ফেরেন আকবর আলী। তবে বেনি হাওয়েলকে সাথে নিয়ে ৩৪ বলে বিপিএলের নিজের প্রথম হাফ সেঞ্চুরি তুলে নেন শামীম হোসেন। ৩৬ বলে ৫টি চার এবং একটি ছক্কার সাহায্যে ৫২ রান করে আউট হন শামীম হোসেন। অন্য প্রান্তে বেনি হাওয়েল অপরাজিত থাকেন ২৪ রান করে।

মিনিস্টার গ্রুপ ঢাকা একাদশ: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, নাঈম শেখ, শুভাগত হোম, আরাফাত সানি, এবাদত হোসেন, ইমরানউজ্জামান, মাশরাফি বিন মর্তুজা, মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), ফজলহক ফারুকি এবং কাইস আহমেদ।

আরও পড়ুন