সোমবার, ০৪ Jul ২০২২, ০৯:২২ অপরাহ্ন

শিক্ষা কর্মকর্তাকে থাপ্পর দেওয়ায সদ্য বহিষ্কৃত জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শাহনেওয়াজ শাহানশাহ ৪৮ দিন পর জামিনে মুক্তি পেয়েছেন। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টায় জামালপুর জেলা কারাগার থেকে মুক্তি পান তিনি। মুক্তি পাওয়ার সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে তার সমর্থকরা তাকে অভ্যর্থনা জানাতে জামালপুরে ছুটে যায়। জামালপুর থেকে গাড়িবহরে দেওয়ানগঞ্জের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নিজ বাড়িতে যান তিনি।

পৌর মেয়রের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ বাকী বিল্লাহ বলেন, মহামান্য আদালত তার জামিন মঞ্জুর করে মুক্তি দিয়েছেন। জামিনের সকল আইনি প্রক্রিয়া শেষে জেলা কারাগার থেকে তাকে মুক্তি দেওয়া হয়।

বিজয় দিবসের দিন শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড় মারার কারণে পৌর মেয়র শাহনেওয়াজ শাহানশাহকে ২৪ ডিসেম্বর দুপুরে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা উত্তরা পূর্ব থানার পুলিশ পরিদর্শক মুজাহিদুল ইসলাম। অপরদিকে শাহনেওয়াজ শাহানশাহের আইনজীবী জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীম জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য যে, ১৬ ডিসেম্বর জামালপুরের দেওয়ানগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বিজয় দিবসের অনুষ্ঠানে পুষ্পস্তবক অর্পণের সময় নামের সিরিয়াল ঘোষণাকে কেন্দ্র করে উপজেলা শিক্ষা কর্মকর্তা মেহের উল্লাহকে অকথ্য ভাষায় গালিগালাজ করে থাপ্পড় মারেন মেয়র শাহানশাহ।

এ নিয়ে প্রথমে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ এবং পরে থানায় মামলা করেন ওই শিক্ষা কর্মকর্তা। এরপর অসদাচরণ এবং ক্ষমতার অপব্যবহারের কারণে পৌর মেয়রের পদ থেকে শাহানশাহকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ।

একই সঙ্গে তাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়। তিনি দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য পদে ছিলেন।

উল্লেখ্য, গত বছর ২৩ ডিসেম্বর সকালে অভিযান চালিয়ে রাজধানীর উত্তরার হোটেল লা মেরিডিয়ান থেকে শাহনেওয়াজ শাহানশাহকে গ্রেফতার করে র‌্যাব।

আরও পড়ুন