শনিবার, ০২ Jul ২০২২, ১০:৪৩ অপরাহ্ন

দেশে চলচ্চিত্রের উন্নয়ন ও দ্বন্দ্ব দূর করতে নতুন করে জোট বেধেছে সংশ্লিষ্ট সংগঠনগুলো। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) দুপুরের পরে এফডিসিতে চলচ্চিত্রের ১৮টি সংগঠনের নেতা-সদস্যরা এক জরুরি বৈঠকে বসে। আর তাতে সিদ্ধান্ত হয়, এই জোটের প্রধান হবেন নায়ক-প্রযোজক-পরিচালক আলমগীর।

চলচ্চিত্র সংশ্লিষ্ট প্রায় সব সংগঠনের নেতারা ওই বৈঠকে উপস্থিত ছিলেন। বৈঠক শেষে প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু বলেন, আমরা আজ সিদ্ধান্ত নিয়েছি আমাদের বরেণ্য অভিনেতা আলমগীর সাহেবের নেতৃত্বে এগোবো। চলচ্চিত্রের এই সংকটে চেয়ার নিয়ে টানাটানি দেখতে চাই না। চাই সব সংগঠন দ্বন্দ্ব ভুলে একযোগে কাজ করুক।

অন্যদিকে, শিল্পী সমিতির নবনির্বাচিত সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক জানিয়েছেন, আলমগীরকে নিয়ে কীভাবে চলচ্চিত্রের প্রযোজক বাড়ানো যায়, সিনেমার মানোন্নয়ন করা যায় এসব আলোচনা হয়েছে। তিনি যে মুভমেন্টটা করছেন, সেটিকে শক্তিশালী করতে শিল্পী সমিতির নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চন সাহেবকে সঙ্গে নিয়েছেন।

দেশের চলচ্চিত্র অঙ্গনের অবস্থা ভালো যাচ্ছে না দীর্ঘদিন ধরে। এরমধ্যে গত ২৮ জানয়ারি ২৮ জানুয়ারি অনুষ্ঠিত শিল্পী সমিতি নির্বাচনে সৃষ্ঠ জটিলতা কাটছেই না। এর প্রেক্ষিতে এই শিল্পের উন্নয়ন ও দ্বন্দ্ব দূর করে সবাই একসঙ্গে আগানোর জন্য ও উদ্যোগ নেয়া হয়েছে বলে জানা গেছে।

আরও পড়ুন