সোমবার, ০৪ Jul ২০২২, ০৩:৪৪ পূর্বাহ্ন

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হাতে ‘মাদার অব ডেমোক্রেসি’ সম্মাননা তুলে দিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে বিএনপি মহাসচিব দলের চেয়ারপারসনের গুলশানের বাসায় গিয়ে এ সম্মাননা তুলে দেন।

এর আগে, এদিন দুপুরে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, কানাডিয়ান হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন (সিএইচআরআইও) বেগম খালেদা জিয়াকে ‘মাদার অব ডেমোক্রেসি’ সম্মাননা দিয়েছে। অন্যদিকে, দেশটির কালেক্টিভ হিউম্যান রাইটস ডিফেন্ডারস ‘লরা অকোস্টা’ কোহোরিডেলা ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন নামের আরেকটি প্রতিষ্ঠানও বিএনপি প্রধানকে ‘ডেমোক্রেসি হিরো’ সম্মাননা দেয়। খালেদা জিয়াকে ডেমোক্রেসি হিরো নামের এই সম্মাননাটিও মঙ্গলবার সন্ধ্যায় তুলে দেন মির্জা ফখরুল।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব সম্মাননার ক্রেস্ট ও সনদপত্র সাংবাদিকদের কাছে উপস্থাপন করেন। এ সময় বিএনপি মহাসচিব বলেন, আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে আপনাদেরকে জানাতে চাই, সিএইচআরআইও গণতন্ত্রের প্রতি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অসামান্য অবদান এবং এখনও গণতন্ত্র রক্ষায় তার কারাবরণ করার জন্য মাদার অব ডেমোক্রেসি অ্যাওয়ার্ড প্রদান করেছে।

বিএনপি মহাসচিব ছাড়াও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

আরও পড়ুন