শনিবার, ০২ Jul ২০২২, ১১:৪৮ অপরাহ্ন

বাংলা চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে ভক্তদের মন কেড়ে নিয়েছে রিয়াজ। এবার তাকে দেখা যাবে বিচারকের আসনে। সেটাও আবার গানের। অর্থাৎ তিনি প্রতিযোগীদের গান শুনবেন, এরপর ভালো-মন্দ বিচার করবেন।

এমনটা ঘটেছে ‘স্কয়ার সুরের সেরা’ প্রতিযোগিতায়। মাছরাঙা টেলিভিশনে এই রিয়্যালিটি শো চলছে। অবশ্য এখানে কেবল স্কয়ার গ্রুপের প্রতিভাবান কর্মীরাই অংশ নিচ্ছেন। জানা গেছে, ভালোবাসা দিবস উপলক্ষে একটি বিশেষ পর্ব তৈরি করা হয়েছে। সেই পর্বেই অতিথি বিচারকের আসনে বসেছেন রিয়াজ।

তার সাথে প্রতিযোগিতার মূল বিচারক হিসেবে সুরকার, সংগীতশিল্পী এস আই টুটুল, সংগীতশিল্পী ও স্থপতি রুমানা ইসলাম এবং সংগীত পরিচালক, সংগীতশিল্পী পিন্টু ঘোষ থাকছেন।

ব্যতিক্রম এই অভিজ্ঞতার পর রিয়াজ বলেন, “গানের প্রতিযোগিতায় গানের লড়াই হবে-এটাই স্বাভাবিক। তবে ‘স্কয়ার সুরের সেরা’ আমাকে মুগ্ধ করেছে আরো নানাভাবে। আজকাল যেখানে শিল্পীদের নিয়ে ট্রল বা রোস্ট করা অনেকের জন্য অভ্যাসের বিষয় হয়ে দাঁড়িয়েছে, সেখানে এ অনুষ্ঠানে শিল্পীদের যেভাবে সম্মান দেয়া হয়, বাংলা গান নিয়ে যেভাবে চর্চা করা হয়, আমি মুগ্ধ। পুরো টিমের ইতিবাচক মনোভাব, মূল বিচারকদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ এই আয়োজনটিকে ভিন্ন এক মাত্রা দিয়েছে।’’

আরও পড়ুন